Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ১২ মে ২০২১ ||  বৈশাখ ২৯ ১৪২৮ ||  ২৯ রমজান ১৪৪২

টুখেলকে ছাঁটাইয়ের খবর নিশ্চিত করলো পিএসজি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩৩, ২৯ ডিসেম্বর ২০২০   আপডেট: ১৬:৩৩, ২৯ ডিসেম্বর ২০২০
টুখেলকে ছাঁটাইয়ের খবর নিশ্চিত করলো পিএসজি

গত বুধবার বছরের শেষ ম্যাচে স্ট্রাসবুর্গকে ৪-০ গোলে হারায় প্যারিস সেন্ত জার্মেই। কয়েক ঘণ্টা পর শোনা যায়, তাদের কোচ থোমাস টুখেল বরখাস্ত। সংবাদমাধ্যম এ খবর নিশ্চিত হয়ে প্রচার করলেও এই বিষয়ে নীরব ছিল ফরাসি চ্যাম্পিয়নরা। প্রায় এক সপ্তাহ পর পিএসজি আনুষ্ঠানিকভাবে টুখেলকে বরখাস্তের বিষয়টি নিশ্চিত করেছে।

ক্লাবের ওয়েবসাইটে এক বিবৃতি দিয়েছে পিএসজি। তাদের প্রেসিডেন্ট নাসের আল-খেলাইফি বলেছেন, ‘ক্লাবকে যা এনে দিয়েছেন, তার জন্য থোমাস টুখেলকে ধন্যবাদ জানাই ও তার স্টাফদেরও। থোমাস অনেক প্রাণশক্তি আর ভালোবাসা দিয়ে কাজ করে গেছেন। একসঙ্গে যে ভালো সময় পার করেছি আমরা, তা অবশ্যই মনে থাকবে আমাদের। তার ভবিষ্যতের জন্য শুভ কামনা।’

পিএসজিকে প্রথমবার চ্যাম্পিয়নস লিগ ফাইনালে তোলার চার মাস পর ছাঁটাই হলেন টুখেল। কিন্তু লিসবনের ওই ফাইনালে বুন্দেসলিগা জায়ান্ট বায়ার্ন মিউনিখের কাছে ১-০ গোলে হেরে যায় তারা। এছাড়া গত মৌসুমে লিগ ওয়ান, ফরাসি কাপ ও লিগ কাপ জেতান দলকে।

২০১৮ সালের গ্রীষ্মে উনাই এমেরির উত্তরসূরি হওয়ার পর থেকে দুই মৌসুমে ছয়টি শিরোপা জেতেন টুখেল। কিন্তু এই মৌসুমে ছন্দ হারিয়েছে পিএসজি। ক্রিসমাস বিরতির আগে লিগ ওয়ান টেবিলে লিওঁ ও লিঁলের কাছে এক পয়েন্টের ব্যবধানে পিছিয়ে তারা। তারই মাশুল দিলেন ৪৭ বছর বয়সী এই জার্মান কোচ, পার্ক দে প্রিন্সেসে শেষ হলো তার আড়াই বছরের অধ্যায়।

আগামী ৬ জানুয়ারি সেন্ত এতিয়েঁর বিপক্ষে পরের ম্যাচের আগে পিএসজিকে নিয়োগ দিতে হবে নতুন কোচ। এই দায়িত্ব নেওয়ার দৌড়ে সবচেয়ে বেশি শোনা যাচ্ছে টটেনহ্যাম হটস্পারের সাবেক কোচ মাউরিসিও পচেত্তিনোর নাম।

এই সাবেক আর্জেন্টাইন সেন্টার ব্যাক পিএসজিতে ২০০১ থেকে ২০০৩ সাল পর্যন্ত প্রায় একশ ম্যাচ খেলেছেন। ২০১৯ সালের নভেম্বরে টটেনহ্যামের কাছে বরখাস্ত হওয়ার পর থেকে কর্মহীন জীবন কাটাচ্ছেন পচেত্তিনো।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়