ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

নিউ জিল্যান্ডের সাবেক ব্যাটসম্যান রেইডের চিরপ্রস্থান

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১৫, ২৯ ডিসেম্বর ২০২০  
নিউ জিল্যান্ডের সাবেক ব্যাটসম্যান রেইডের চিরপ্রস্থান

দীর্ঘদিন অসুস্থতায় ভুগে মঙ্গলবার ৬৪ বছর বয়সে মারা গেলেন নিউ জিল্যান্ডের সাবেক ব্যাটসম্যান জন এফ. রেইড। তার মৃত্যুতে শোক প্রকাশ করেছে নিউ জিল্যান্ড ক্রিকেট।

টুইটারে এক বিবৃতি দিয়েছে দেশটির ক্রিকেট বোর্ড, ‘জন এফ রেইড: টেস্ট ক্যাপ নম্বর ১৪৪, ৮০’র নিউ জিল্যান্ড দলের সাফল্যের গুরুত্বপূর্ণ খেলোয়াড় এবং প্রতিষ্ঠিত নিউ জিল্যান্ড ক্রিকেট অ্যাকাডেমি কোচ ও হাই পারফরম্যান্স প্রধান। তার মৃত্যুর খবর শুনে নিউ জিল্যান্ড ক্রিকেট গভীর শোকাহত।’

১৯৭৯ থেকে ১৯৮৬ সাল পর্যন্ত বাঁহাতি ব্যাটসম্যান ১৯ টেস্ট ও ২৫ ওয়ানডে খেলেছেন, দুই ফরম্যাটে যথাক্রমে ১২৯৬ ও ৬৩৩ রান করেছেন। ছয় সেঞ্চুরি ও দুটি হাফসেঞ্চুরিতে তার টেস্টে গড় রান ছিল ৪৬.২৮।

রেইডের আন্তর্জাতিক ক্যারিয়ারে সবচেয়ে উল্লেখযোগ্য ইনিংসটি ছিল অস্ট্রেলিয়ার বিপক্ষে ১০৮ রান, যা ১৯৮৫ সালে গ্যাবায় নিউ জিল্যান্ডের ইনিংস জয়ে ভূমিকা রাখে। মার্টিন ক্রোর সঙ্গে তৃতীয় উইকেটে ২২৪ রান যোগ করেছিলেন তিনি, ওই সময়ে যা তৃতীয় উইকেটে নিউ জিল্যান্ডের টেস্ট রেকর্ড ছিল।

অকল্যান্ডের সঙ্গে দারুণ সাফল্য ছিল রেইডের, ১০১টি প্রথম শ্রেণির ম্যাচে সব মিলিয়ে ৫৬৫০ রান। দলটির সঙ্গে ১৩ বছরের ক্যারিয়ারে উইকেটকিপারের দায়িত্বেও ছিলেন তিনি।

খেলোয়াড়ি জীবন শেষে রেইড নিউ জিল্যান্ড ক্রিকেট অপারেশন্স ডিরেক্টর ও হাই পারফরম্যান্স ম্যানেজার ছিলেন।

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়