ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

সিডনিতেই হবে তৃতীয় টেস্ট

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪৭, ২৯ ডিসেম্বর ২০২০  
সিডনিতেই হবে তৃতীয় টেস্ট

সম্প্রতি অস্ট্রেলিয়ার অঙ্গরাজ্য নিউ সাউথ ওয়েলসের রাজধানী সিডনিতে করোনাভাইরাস মহামারির প্রকোপ বাড়ায় কুইন্সল্যান্ড স্বাস্থ্য কর্তৃপক্ষ কঠোর বিধি আরোপ করে। দুই রাজ্যের সীমান্তে চলছে কড়াকড়ি। তাতে এক শতাব্দীরও বেশি সময় পর প্রথমবার সিডনি ক্রিকেট গ্রাউন্ডে বছর শুরুর টেস্ট ম্যাচ আয়োজন নিয়ে তৈরি হয়েছিল ঘোর অনিশ্চয়তা। শেষ পর্যন্ত এলো স্বস্তির খবর, সিডনিতেই হবে অস্ট্রেলিয়া ও ভারতের তৃতীয় টেস্ট।

মঙ্গলবার মেলবোর্নে বক্সিং ডে টেস্ট শেষ হওয়ার পর এই খবর নিশ্চিত করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। সিডনিতে তৃতীয় টেস্ট নিয়ে সংশয় তৈরি হয় দ্বিতীয় ম্যাচ শুরুর আগে। তাতে বিকল্প ভেন্যু হিসেবে ৭ জানুয়ারির ম্যাচের জন্য প্রস্তুত রাখা হয়েছিল মেলবোর্নকে। তবে অস্ট্রেলিয়ান ও ভারতীয় দল, স্টাফ ও ব্রডকাস্টারদের জন্য পরিকল্পিত জৈব সুরক্ষা বলয় সন্তোষজনক হওয়ায় ম্যাচ আয়োজনের অনুমোদন দিয়েছে নিউ সাউথ ওয়েলস সরকার।

নিউ সাউথ ওয়েলস ও কুইন্সল্যান্ড কর্তৃপক্ষের সঙ্গে সিএ কয়েক দিন ধরে এ নিয়ে আলোচনা করেছে এবং বছরের প্রথম টেস্ট সিডনিতে হওয়ার যে শতবর্ষী প্রথা তা অক্ষুণ্ন থাকলো। ক্রিকেট অস্ট্রেলিয়ার ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী নিক হকলে বলেছেন, ‘আমি আনন্দের সঙ্গে জানাচ্ছি, কোভিড মহামারির কারণে অনেক চ্যালেঞ্জ সত্ত্বেও ক্রিকেট অস্ট্রেলিয়া পুরুষ দলের আন্তর্জাতিক সিরিজ সূচি অনুযায়ী অব্যাহত রাখতে যাচ্ছে। নতুন বছরের টেস্ট সিডনি ক্রিকেট গ্রাউন্ডে রাখার সিদ্ধান্ত নিয়েছি আমরা, যেখানে খেলার তৃতীয় দিনে পিংক টেস্ট ও জেন ম্যাকগ্রা ডে পালনের চমৎকার ইতিহাস রয়েছে।’

তৃতীয় টেস্ট শেষে চতুর্থ ম্যাচ হবে কুইন্সল্যান্ডের রাজধানী ব্রিসবেনে। হকলে জানান, সূচি অনুযায়ী সিরিজটি শেষ করতে দুই রাজ্যের সঙ্গে আলাপ চালিয়ে যাচ্ছে সিএ। সিডনির ম্যাচ শেষে যদি কুইন্সল্যান্ডে লকডাউন ও সীমান্তে কড়াকড়ি থাকে, তাহলে বিশেষ ব্যবস্থায় খেলোয়াড়, ম্যাচ অফিসিয়াল, ব্রডকাস্টার, মিডিয়া ও স্টাফদের সেখানে নিয়ে যাওয়ার ব্যাপারে আশাবাদী তারা।

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়