ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ফাওয়াদের শতকে পাকিস্তানের চোখ রাঙানি  

ক্রীড়া ডেস্ক  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০৬, ৩০ ডিসেম্বর ২০২০   আপডেট: ১০:১৫, ৩০ ডিসেম্বর ২০২০
ফাওয়াদের শতকে পাকিস্তানের চোখ রাঙানি  

ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্ট জয়ের জন্য নিউ জিল্যান্ডের মাত্র সাত উইকেটের প্রয়োজন ছিল। হাতে ছিল একদিন। কিন্তু ৫ম দিনের শুরতে তারা উইকেট নিতে পেরেছে মাত্র একটি। উল্টো ফাওয়াদ আলমের দুর্দান্ত শতকে চোখ রাঙাচ্ছে পাকিস্তান। 

মাউন্টমাঙ্গানুইয়ে হার ঠেকিয়ে জয় পেতে হলে পাকিস্তানকে করতে হতো অসাধ্য সাধন। যেনো সেই পথেই হাঁটছে তারা। শেষ দিনে জয়ের জন্য তাদের প্রয়োজন ৩০২ রান। সেঞ্চুরিয়ান ফাওয়াদ আলমের সঙ্গে মোহাম্মদ রিজওয়ানের বিচক্ষণ ব্যাটিংয়ে পাকিস্তানের আর প্রয়োজন ১৩৪। 

পাকিস্তানের হাতে আছে ২৫ ওভার। আর এই ২৫ ওভার কাটিয়ে দিতে পারলে ড্র নিয়েই মাঠ ছাড়তে পারবে সফরকারীরা। এই প্রতিবেদন লেখা পর্যন্ত পাকিস্তানের সংগ্রহ পাঁচ উইকেট হারিয়ে ২৪০ রান। ক্রিজে আছেন ফাওয়াদ আলম ১০২ ও ফাহিম আশরাফ। 

ধর্য্যের পরীক্ষা দিয়ে ফাওয়াদ ২৩৬ বলে ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি তুলে নেন। তার ইনিংসটি সাজানো ছিলো ১৪ চারের মারে। এর আগে পাঁচটি টেস্ট খেলা এই ব্যাটসম্যানের সেঞ্চুরি ছিল একটি; ছিল না কোনো হাফসেঞ্চুরি। 

রিজওয়ান আউট হয়েছেন ৬০ রান করে। তার আউটের মাধ্যমে ভাঙে ৫ম উইকেটে গড়া ১৬৫ রানের জুটি। এই জুটি ভাঙ্গায় বিপদেও পড়তে পারে মিসবাউল হকের দল। দিনের শুরুতে ফেরেন আজহার আলী। 

এর আগে গতকাল চতুর্থ দ্বিতীয় ইনিংসে কিউইদের দেওয়া বিশাল লক্ষ্যের সামনে ব্যাটিং করতে নেমে তিন উইকেটে ৭১ রান করে চতুর্থ দিন শেষ করে। ক্রিজে ছিলেন আজহার আলী (৩১) ও ফাওয়াদ আলম (২১) রানে। ফাওয়াদ ২১কে শতকে রূপান্তরিত করলেও আজহার পারেননি। 

৩৭৩ রানের জবাব দিতে নেমে কোনো রান না করেই ফেরেন দুই ওপেনার শান মাসুদ ও আবিদ আলী। সফরকারীদের জন্য এটা ছিল বড় ধাক্কা। তিনে নামা আজহার আলীর বিচক্ষণ ব্যাটিংয়ে অবশ্য ধস থেকে মুক্তি পায় মিসবাউল হকের দল। তার সঙ্গে ক্রিজে আছেন ফাওয়াদ আলম। 

আজহার ১১৭ বলে তিনটি চারের মারে ৩৪ রান করেন। আর ৫৫ বলে ৪টিউ চারে ২১ রানের ইনিংস খেলেন ফাওয়াদ। মাঝে হারিস সোহাইল আউট হয়েছেন ৯ রান করে। দুটি উইকেট নিয়েছেন টিন সাউদি ও একটি উইকেট নিয়েছেন ট্রেন্ট বোল্ট। 

এর আগে প্রথম ইনিংসে কেন উইলিয়ামসনের সেঞ্চুরিতে ৪৩১ রানের পাহাড় গড়ে কিউইরা। জবাবে প্রথম ইনিংসে ২৩৯ রানে গুটিয়ে যায় পাকিস্তান। ২৪১ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ১৮০ রান করে ইনিংস ঘোষণা করে নিউ জিল্যান্ড। পাকিস্তানের সামনে দ্বিতীয় ইনিংসে টার্গেট দাঁড়ায় ৩৭৩ রানের।

ঢাকা/রিয়াদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়