Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ১২ মে ২০২১ ||  বৈশাখ ২৯ ১৪২৮ ||  ২৯ রমজান ১৪৪২

বার্নস বাদ, শেষ দুই টেস্টের দলে ওয়ার্নার

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১২, ৩০ ডিসেম্বর ২০২০   আপডেট: ১৬:১৫, ৩০ ডিসেম্বর ২০২০
বার্নস বাদ, শেষ দুই টেস্টের দলে ওয়ার্নার

অ্যাডিলেড ও মেলবোর্নে চার ইনিংস খেলে একটি মাত্র হাফসেঞ্চুরি জো বার্নসের। ভারতের বিপক্ষে সিরিজের প্রথম দুই টেস্টে তার রান ৮, ৫১*, ০ ও ৪। ভালো শুরু এনে দিতে ব্যর্থ হওয়ায় অস্ট্রেলিয়ার ওপেনারকে শেষ দুই টেস্টের দল থেকে বাদ পড়তে হলো। সিডনি ও ব্রিসবেন টেস্টের জন্য বাছাই করা ১৮ জনের দলে ফিরলেন ডেভিড ওয়ার্নার, সিয়ান অ্যাবট ও উইল পুকোভস্কি।

অ্যাডিলেডে অস্ট্রেলিয়ার রান তাড়ায় বার্নস অপরাজিত হাফসেঞ্চুরির পর মেলবোর্নে প্রথম ইনিংসে যশপ্রীত বুমরার শিকার হন পেছনে ক্যাচ দিয়ে। দ্বিতীয় ইনিংসেও উইকেটকিপারের গ্লাভসে ধরা পড়েন উমেশ যাদবের বলে। প্রধান নির্বাচক ট্রেভন হনস বলেছেন, ‘দল থেকে অব্যাহতি দেওয়া হয়েছে জো বার্নসকে, সে ব্রিসবেন হিটে ফিরে যাবে। দুর্ভাগ্যবশত, তার ফেরাটা তার জন্য কিংবা নির্বাচকদের কাছে সুখকর নয়।’

বার্নস বাদ পড়ায় তৃতীয় টেস্টে অস্ট্রেলিয়ার ওপেনিংয়ে দেখা যাবে নতুন কম্বিনেশন। এ মাসের শুরুতে ভারতের বিপক্ষে প্রথম প্রস্তুতি ম্যাচে কনকাশনে ভোগার পর সিডনিতে সম্ভবত অভিষেক হতে যাচ্ছে পুকোভস্কির। কুঁচকির চোট থেকে এখন অনেকটাই সেরে উঠেছেন ওয়ার্নার, যদিও তার খেলা নিয়ে এখনও অনিশ্চয়তা দূর হয়নি। পেসার অ্যাবট কাফ স্ট্রেইনে ভুগছিলেন। তাকেও রাখা হয়েছে দলে। ৭ জানুয়ারির সিডনি টেস্ট সামনে রেখে বৃহস্পতিবার জৈব সুরক্ষা বলয়ে যোগ দেবেন এই তিন ক্রিকেটার।

অস্ট্রেলিয়া দল: টিম পেইন (অধিনায়ক), সিয়ান অ্যাবট, প্যাট কামিন্স, ক্যামেরন গ্রিন, জশ হ্যাজেলউড, মার্কাস হ্যারিস, ট্র্যাভিস হেড, মোয়াসেস হেনরিকস, মার্নাস লাবুশানে, নাথান লিয়ন, মাইকেল নাসের, জেমস প্যাটিনসন, উইল পুকোভস্কি, স্টিভন স্মিথ, মিচেল স্টার্ক, মিচেল সুয়েপসন, ম্যাথু ওয়েড ও ডেভিড ওয়ার্নার।

ঢাকা/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়