ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ওয়ালটন-ক্র্যাব ক্রীড়া উৎসব-২০২০: ফুটবলে টাইফুন চ্যাম্পিয়ন

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:১৮, ৩০ ডিসেম্বর ২০২০  
ওয়ালটন-ক্র্যাব ক্রীড়া উৎসব-২০২০: ফুটবলে টাইফুন চ্যাম্পিয়ন

‘ওয়ালটন-ক্র্যাব ক্রীড়া উৎসব-২০২০’ এ আজ বুধবার ফুটবল ইভেন্টের খেলা অনুষ্ঠিত হয়। বুধবার শহীদ ক্যাপ্টেন (অব.) মনসুর আলী স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে টাইফুন ১-০ গোলে এভারগ্রীনকে পরাজিত করে শিরোপা জিতে নেয়। সেমিফাইনালে টাইফুন ১-০ গোলে সোয়াটকে হারায়। অন্যদিকে গতবারের চ্যাম্পিয়ন এভারগ্রীন ২-০ গোলে এফবিআইকে পরাজিত করে ফাইনালে উঠেছিল।

বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশনের সদস্যদের মধ্য থেকে দশটি দল অংশগ্রহণ করে। নক আউট ভিত্তিক প্রথম পর্বের ম্যাচে ইন্টারপোল ক্র্যাব ফাইটার্সের বিরুদ্ধে জয় পায়, সোয়াট ফন্ট্রিয়ার্সকে, টুডেজ ক্রাইম টপ টেনস ফ্রন্ট লাইনার্সকে হারায়। দ্বিতীয় পর্বে এভারগ্রীন এফবিআইকে, টাইফুন ফ্রন্ট লাইনার্সকে ও সোয়াট ইন্টারপোলকে হারায়। দ্বিতীয় পর্বের তিন পরাজিত দল একই ব্যবধানে হারায় লটারির মাধ্যমে সেমিফাইনালের চতুর্থ দল নির্ধারিত হয়।

সোয়াটের জুয়াবের আহমেদ চৌধুরি টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতা ও চ্যাম্পিয়ন টাইফুন দলের সাব্বির আহমেদ টুর্নামেন্ট সেরা হন।

ফাইনাল শেষে প্রধান অতিথি হিসেবে পুরস্কার প্রদান ও ট্রফি তুলে দেন পৃষ্ঠপোষক ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক এফ.এম ইকবাল বিন আনোয়ার (ডন)। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় পুরস্কারপ্রাপ্ত ফুটবলার হাসানুজ্জামান খান বাবলু, আবদুল গাফফার, বাংলাদেশ স্পোর্টস জার্নালিস্টস এসোসিয়েশনের সাধারণ সম্পাদক রায়হান আল মুঘনি, ক্রীড়া সাংবাদিক আরাফাত জোবায়ের, ক্র্যাব সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বিকু। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ক্র্যাব সভাপতি আবুল খায়ের ও সঞ্চালনায় ছিলেন ক্র্যাব ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক সাইফ বাবলু। সকালে ফুটবল টুর্নামেন্টের শুভ উদ্বোধন করেন বাংলাদেশ গণপ্রজাতন্ত্রী সরকারের যুব ও ক্রীড়া মন্ত্রনালয়ের মাননীয় সচিব জনাব আখতার হোসেন।

এবারের এই ওয়ালটন-ক্র্যাব ক্রীড়া উৎসবের ইভেন্টগুলোর মধ্যে রয়েছে- দাবা, ক্যারম, ব্রিজ, শ্যুটিং, মিনি ম্যারাথন, ব্যাডমিন্টন ও ফুটবল। ফুটবল ইভেন্টে এ বছর ৯ টি দল অংশ নিচ্ছে। দলগুলো হলো- সোয়াট, এফবিআই, এভারগ্রীন, ফ্রন্টিয়ার ফোর্স, টুডেস ক্রাইম টপটেনস, ইন্টারপোল, ক্র্যাব ইসি একাদশ, টাইফুন এবং ফ্রন্ট লাইনার্স। 

সরকার নির্ধারিত স্বাস্থ্যবিধি ও যথাযথ সামাজিক দূরত্ব এবারের ক্রীড়া উৎসবে সাতটি ইভেন্টে ক্র্যাবের সদস্যরা প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এই ক্রীড়া উৎসবের মিডিয়া পার্টনার এটিএন বাংলা, এটিএন নিউজ ও আরটিভি। রেডিও পার্টনার রেডিও টুডে। সহযোগিতায় রয়েছে ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। আর অনলাইন পার্টনার রাইজিংবিডি ডটকম।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়