ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

হোঁচটে বছর শেষ লিভারপুলের

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৫, ৩১ ডিসেম্বর ২০২০   আপডেট: ১২:০৯, ৩১ ডিসেম্বর ২০২০
হোঁচটে বছর শেষ লিভারপুলের

শেষ তিন লিগ ম্যাচে দুটি হার ও একটি ড্রয়ে ভুগতে থাকা নিউ ক্যাসেল ইউনাইটেড রুখে দিলো লিভারপুলকে। প্রিমিয়ার লিগে অল রেডদের কাছে টানা পাঁচ ম্যাচ হারের বৃত্ত থেকে বের হলো দলটি। আর সাত বছরে প্রথমবার বছরের শেষ লিগ ম্যাচটি জিততে ব্যর্থ হলো লিভারপুল।

নিউ ক্যাসেলের সঙ্গে গোলশূন্য ড্র করেছে গত আসরের চ্যাম্পিয়নরা। ২২ লিগ ম্যাচে প্রথমবার গোল করতে পারলো না লিভারপুল। তাতে অবশ্য শীর্ষস্থান হারাতে হয়নি। জিতলে যেখানে পাঁচ পয়েন্টে এগিয়ে থাকতো, সেখানে দ্বিতীয় স্থানে থাকা ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে তাদের ব্যবধান দাঁড়ালো তিন পয়েন্টে।

গত রোববার অবনমন অঞ্চলে থাকা ওয়েস্ট ব্রুমউইচ আলবিওনের সঙ্গে ১-১ গোলে ড্র করেছিল লিভারপুল। টানা দ্বিতীয় ম্যাচ তারা পয়েন্ট হারালো। ক্লপের দল বছর শেষ করলো ১৬ ম্যাচে ৩৩ পয়েন্ট নিয়ে। এক ম্যাচ কম খেলা ম্যানইউর সংগ্রহ ৩০ পয়েন্ট।

একাধিক সুযোগ নষ্ট আর নিউ ক্যাসেলের অদম্য রক্ষণভাগে ফাঁটল ধরাতে না পারার মাশুল দিয়েছে লিভারপুল। ৭৪ বছর পর সব প্রতিযোগিতা মিলে প্রথমবার দুই দলের ম্যাচ হলো গোলশূন্য ড্র। তাতে মোহাম্মদ সালাহ, রবার্তো ফিরমিনো ও সাদিও মানের সুযোগ নষ্ট যেমন দায়ী, তেমন কৃতিত্ব নিউ ক্যাসেল গোলকিপার কার্ল ডারলোর।

এই পরিস্থিতি দল কাটিয়ে উঠবে বিশ্বাস ক্লপের, ‘ছেলেরা হতাশ, সেটাই তো হওয়া উচিত। কিন্তু তারা পারফরম্যান্স নিয়ে নয়। ফল মেনে নিতে হবে। আমি জানি ছেলেরা এই পরিস্থিতি ঠিক কাটিয়ে উঠবে।’

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়