ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

এরকম মুহূর্ত আরও আসবে: মুশফিক

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪১, ৩১ ডিসেম্বর ২০২০  
এরকম মুহূর্ত আরও আসবে: মুশফিক

বিদায় ২০২০। স্বাগতম ২০২১। ২০২০ সালকে বিদায় দিয়ে ২০২১ সালকে স্বাগত জানাচ্ছে প্রত্যেকটি মানুষ। নতুন শপথ আর নতুন স্বপ্নে বিভোর হয়েই প্রত্যেকটি মানুষ নিজের পুরনো জীর্ণতাকে পিছনে ফেলছে। সাফল্য ও ব্যর্থতার বছরটি পার করে নতুন বছরকে নতুন করে রাঙ্গিয়ে নেবার প্রত্যয় সবার।

মুশফিকুর রহিম সেই প্রত্যাশাই করছেন। নতুন বছরে ২২ গজে তার ব্যাটে থাকবে রানের ফোয়ারা। সঙ্গে উড়বে বাংলাদেশ ক্রিকেটও। করোনার কারণে এ বছর মাত্র একটি টেস্ট খেলেছেন মুশফিক। জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র ম্যাচেই ডানহাতি ব্যাটসম্যান হাঁকিয়েছেন ডাবল সেঞ্চুরি। খেলেছিলেন ২০৩ রানের অপরাজিত ইনিংস। 

ক্যারিয়ারের তৃতীয় ডাবল সেঞ্চুরি বাড়তি উদযাপন করেছিলেন মুশফিক। বাঁহাতি স্পিনার এনদোভুর শর্ট বল কাট করে বাউন্ডারিতে পাঠান মুশফিক। ১৯৮ থেকে পৌঁছে যান ২০২ রানে। বল বাউন্ডারিতে পৌঁছার আগেই দুই হাত তুলে উদযাপন শুরু। শূন্যে লাফিয়ে ব্যাট ছোঁড়ার পর বামহাতে আরেকটি ঘুষি ছুঁড়েন। হেলমেট খুলে দুই হাত ওপরে তুলে সৃষ্টিকর্তার প্রতি কৃতজ্ঞতা জানান। তখনও উদযাপন থামেনি। ডানহাতে আবার ঘুষি ছুঁড়লেন। এরপর গ্লাভস খুলে গর্জন। সবশেষে সিজদাহ।

নিজের উদযাপন নিয়ে সেদিন খেলা শেষে মুশফিকুর রহিম বলেছিলেন, ‘ডাবল সেঞ্চুরির পর যে উদযাপন করেছি, তা আসলে আমার ছেলের জন্য। আমার ছেলে ডাইনোসরের খুব বড় ভক্ত। ও ডাইনোসর দেখলে যেমন উদযাপন করে তেমন করতে চেয়েছি।’

উদযাপনের সেই ছবিটি আজ পোস্ট করে মুশফিকুর রহিম লিখেন, ‘এ বছর বেশি টেস্ট ক্রিকেট খেলার সুযোগ পাইনি। কিন্তু এই মুহূর্তটি আমার কাছে স্মরণীয়। ইনশাআল্লাহ আগামী বছর এরকম মুহূর্ত আরও আসবে।’ 

ঢাকা/ইয়াসিন/রিয়াদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়