Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ০৯ ডিসেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ২৫ ১৪২৮ ||  ০২ জমাদিউল আউয়াল ১৪৪৩

শাস্তি মেনে নিলেন কাভানি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১৮, ১ জানুয়ারি ২০২১   আপডেট: ১০:৫৪, ১ জানুয়ারি ২০২১
শাস্তি মেনে নিলেন কাভানি

গত নভেম্বরে ইনস্টাগ্রামে একটি আপত্তিকর মন্তব্য পোস্ট করায় ফুটবল অ্যাসোসিয়েশনের দেওয়া তিন ম্যাচের নিষেধাজ্ঞা মেনে নিলেন ম্যানচেস্টার ইউনাইটেড স্ট্রাইকার এদিনসন কাভানি।

সাউদাম্পটনের বিপক্ষে ২৯ নভেম্বর প্রিমিয়ার লিগ ম্যাচে গোল করে দলকে জেতানোর পর ইনস্টাগ্রামে একটি স্প্যানিশ শব্দগুচ্ছ ব্যবহার করেন কাভানি, যার ভাষা ছিল বর্ণবাদকে উস্কানি দেওয়ার মতো। পরে ভুল বুঝতে পেরে তা সরিয়ে ফেলেন এবং ক্ষমাও চান উরুগুয়ান স্ট্রাইকার। ওই পোস্ট নিয়ে গত ১৭ ডিসেম্বর তার বিরুদ্ধে অভিযোগ আনে ইংল্যান্ডের শীর্ষ ফুটবল সংস্থা। পোস্টটির জন্য কাভানি শাস্তি পেলেন এক মাস পর, বছরের শেষ দিন।

৩৩ বছর বয়সীকে তিন ম্যাচ নিষিদ্ধ করার পাশাপাশি এক লাখ পাউন্ড জরিমানা করা হয়েছে। শাস্তি পাওয়ার পর এফএ’র সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করেননি কাভানি এবং তার জরিমানার অর্থ বর্ণবাদ বিরোধী প্রকল্প ও পদক্ষেপে ব্যবহারের দাবি জানিয়েছে ম্যানইউ।

শাস্তি মাথা পেতে নিয়ে কাভানি বলেছেন, কোনও ধরনের বিদ্বেষ ছড়ানোর উদ্দেশ্যে ওই মন্তব্য তিনি করেননি। ইনস্টাগ্রামে আরেকটি পোস্ট দিয়ে নিজের মতামত জানালেন এই মৌসুমে ওল্ড ট্র্যাফোর্ডে আসা পিএসজির সর্বকালের শীর্ষ গোলদাতা, ‘হ্যালো সবাইকে, আমার জন্য এটি অস্বস্তিকর মুহূর্ত এবং এটা নিয়ে আমি আর বেশি কথা বলতে চাই না। আপনাদের জানাতে চাই, আমি শাস্তি মেনে নিচ্ছি। এটাও বলতে চাই যে, ইংরেজি ভাষার রীতিনীতির কাছে আমি নতুন।’

কাভানি আরও যোগ করেছেন, ‘এক বন্ধুকে স্নেহপূর্ণ কথা বলতে গিয়ে কাউকে ক্ষুব্ধ করে থাকলে আমি দুঃখ প্রকাশ করছি, আমার আর কোনও উদ্দেশ্য ছিল না। যারা আমাকে চেনে তারা জানে আমি সবসময় সহজ আনন্দ আর বন্ধুত্বের খোঁজ করি। অগণিত সমর্থন আর ভালোবাসার সমাদর করি আমি। আমার হৃদয় শান্ত আছে কারণ আমি জানি যে আমার সংস্কৃতি ও জীবন যাপন অনুযায়ী সবসময় নিজেকে প্রকাশ করি। আপনাদের প্রতি রইলো আন্তরিক আলিঙ্গন।’

নিষেধাজ্ঞার কারণে অ্যাস্টন ভিলা, ম্যানসিটি ও ওয়াটফোর্ডের বিপক্ষে আসন্ন ম্যাচ খেলতে পারবেন না কাভানি।

ঢাকা/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়