ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

নেট বোলার থেকে ভারতের টেস্ট দলে নটরাজন 

|| রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০১, ১ জানুয়ারি ২০২১   আপডেট: ১৯:০৭, ১ জানুয়ারি ২০২১
নেট বোলার থেকে ভারতের টেস্ট দলে নটরাজন 

মোহাম্মদ শামির ইনজুরির কারণে কপাল খুলেছে মোহাম্মদ সিরাজের। অভিষেক ঘটেছে ভারতের টেস্ট জার্সিতে। এবার একই পথে সংক্ষিপ্ত সংস্করণে নজরকাড়া পারফরম্যান্স দেখানো টি নটরাজন। নেট বোলার হিসেবে অস্ট্রেলিয়ায় থাকা এই বাঁ হাতি পেসার এবার জায়গা করে নিয়েছেন মূল দলেই। 

উমেশ যাদব ছিটকে যাওয়ায় শুক্রবার তাকে রেখে শেষ দুই টেস্টের জন্য ১৮ সদস্যের দল ঘোষণা করে ভারত। বক্সিং ডে টেস্টে বোলিং করতে গিয়ে পায়ে চোট পান উমেশ যাদব। সেই চোট তাকে ছিটকে দিয়েছে বাকি দুই টেস্ট থেকেই। তার পরিবর্তে জায়গা পেয়েছেন নটরাজন। 

আইপিএলে দুর্দান্ত পারফর্ম করা নটরাজনের অভিষেক ঘটে অস্ট্রেলিয়ার বিপক্ষেই। ওয়ানডে ও টি-টোয়েন্টিতে ভারতের জার্সিতে সূচনা করে ফেলেছেন। টেস্ট সিরিজে বিবেচনায় না থাকলেও টিম ম্যানেজম্যান্ট তাকে রেখে দেয় নেট বোলার হিসেবে। এই নেট বোলার থেকে এখন সুযোগ পেয়ে গেছেন জাতীয় দলেই। 

ওয়ানডে অভিষেকেই নিয়েছেন দুই উইকেট। এরপর সুযোগ আসে টি-টোয়েন্টিতেও। তিন ম্যাচে নিয়েছেন ছয় উইকেট। সর্বোচ্চ ৩০ রান দিয়ে নেন তিন উইকেট। এবার দেখার অপেক্ষা সাদা পোশাকে অভিষেক ঘটে কী না। তিন পেসারের একাদশে থাকবেন যশপ্রীত বুমরাহ ও সিরাজ। তৃতীয় পেসার হিসেবে লড়াই হবে তিনজনের মধ্যে। নবদীপ সাইনি, শার্দুল ঠাকুর নাকি নটরাজন খেলবেন তা জানার জন্য অপেক্ষা করতে হবে আরও কিছুদিন। ৭ জানুয়ারি থেকে তৃতীয় টেস্ট শুরু হবে। 

দুই টেস্টের এই দলে আছেন ওপেনার রোহিত শর্মাও। কোয়ারেন্টাইন পর্ব শেষে গতকাল থেকে অনুশীলনে ফেরেন হিটম্যান। চোটের জন্য ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে পারেননি। ব্যাঙ্গালুরুর জাতীয় অ্যাকাডেমিতে রিহ্যাবের পর ফিটনেস টেস্ট দিয়ে উড়াল দেন অস্ট্রেলিয়ায়। কোয়ারেন্টাইন শেষে যোগ দেন দলে। 

এবার নেমে পড়লেন অনুশীলনে। দলের বাকিরা ছিলেন বিশ্রামে। তিনি অনুশীলন শুরু করেন ব্যাটিং কোচ বিক্রম রাঠোরের তত্ত্বাবধানে। শেষ দুই টেস্টের দলে তাকে সহ-অধিনায়ক করা হয়েছে। ওপেনার মায়াঙ্ক আগারওয়াল ব্যাটে রান পাচ্ছেন না। তার পরিবর্তে দেখা যেতে পারে রোহিতকে।

শেষ ২ টেস্টে ভারতীয় দল: আজিঙ্কা রাহানে (অধিনায়ক), রোহিত শর্মা (সহ-অধিনায়ক), মায়াঙ্ক আগারওয়াল, শুভমান গিল, পৃথ্বী শ, চেতেশ্বর পূজারা, হনুমা বিহারী, লোকেশ রাহুল, ঋষভ পন্থ (উইকেটকিপার), ঋদ্ধিমান সাহা (উইকেটকিপার), রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, কুলদীপ যাদব, যশপ্রীত বুমরা, মোহাম্মদ সিরাজ, নবদীপ সাইনি, টি নটরাজন এবং শার্দুল ঠাকুর। 

ঢাকা/রিয়াদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়