Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ১২ মে ২০২১ ||  বৈশাখ ২৯ ১৪২৮ ||  ২৯ রমজান ১৪৪২

নেইমারদের সতর্ক করে দিলেন পিএসজির নতুন কোচ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:১৬, ৩ জানুয়ারি ২০২১  
নেইমারদের সতর্ক করে দিলেন পিএসজির নতুন কোচ

প্যারিস সেন্ত জার্মেইর দায়িত্ব নিয়েই খেলোয়াড়দের সতর্ক করে দিলেন নতুন কোচ মাউরিসিও পচেত্তিনো। দলে জায়গা পেতে হলে খেলোয়াড়দের যোগ্যতা প্রমাণ করতে হবে বললেন তিনি।

২০১৯ সালের নভেম্বরে টটেনহ্যাম হটস্পারে বরখাস্ত হওয়ার পর আবারও কোচিংয়ে ফিরলেন পচেত্তিনো। শনিবার ফরাসি চ্যাম্পিয়নদের সঙ্গে দুই বছরের চুক্তি করেছেন আর্জেন্টাইন কোচ। ডিসেম্বরে বরখাস্ত হওয়া থোমাস টুখেলের উত্তরসূরি হলেন তিনি।

পচেত্তিনো যখন দায়িত্ব নিলেন, তখন পিএসজি লিগ ওয়ানের টেবিলে শীর্ষে থাকা লিওঁ ও লিঁলের চেয়ে এক পয়েন্ট পেছনে থেকে তৃতীয় স্থানে। আগামী বুধবার সেন্ত এতিয়েঁর বিপক্ষে প্রথমবার ক্লাবটির ডাগ আউটে দাঁড়াবেন তিনি।

নেইমার, কিলিয়ান এমবাপ্পে ও আনহেল দি মারিয়ার কাছ থেকে সেরা পারফরম্যান্স দেখতে চান ৪৮ বছর বয়সী কোচ। পচেত্তিনো স্পষ্ট করে জানিয়ে দিলেন, তারকা খ্যাতির চেয়ে প্রচেষ্টা ও পেশাদারিত্ব প্রাধান্য পাবে তার দল নির্বাচনে।

ক্লাবের অফিসিয়াল ওয়েবসাইটে নিজের পরিকল্পনার কথা জানালেন পচেত্তিনো, ‘এই ক্লাব মানে সেরা কিছু। ক্লাবরে জার্সি পরতে হলে খেলোয়াড়দের যোগ্যতা প্রমাণ করতে হবে। আমি মনে করি এটা চমৎকার একটা দল এবং এই ক্লাব ও খেলোয়াড়রা যা চায় তা আমরা অর্জন করতে পারি। কারণ তারা লড়াকু এবং ট্রফি জিততে চায়।’

২০০১ থেকে ২০০৩ সাল পর্যন্ত পিএসজির জার্সিতে খেলেছেন পচেত্তিনো। ফ্রান্সে আবারও ফেরার ব্যাপারে সাবেক টটেনহ্যাম কোচ বলেছেন, ‘এখানে আসা এবং আবারও সম্পর্ক তৈরি করতে যাওয়ার ব্যাপারটি দারুণ রোমাঞ্চকর। এখান থেকে খেলে যাওয়ার পর সবসময় আমি পিএসজির খোঁজ খবর রেখেছি। ভক্ত ও সমর্থকদের সঙ্গে আমার সবসময় ভালো সম্পর্ক ছিল। প্যারিস বিশ্বের অন্যতম বড় ক্লাব এবং এই ধরনের ক্লাবে জয় যথেষ্ট নয়। অবশ্যই জিততে হবে, কিন্তু ভালো খেলে। আমরা মজবুত কাঠামোর একটি শক্তিশালী ক্লাব হতে চাই।’

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়