ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

কুইন্সল্যান্ড মন্ত্রীর মন্তব্যে ওয়াসিম জাফরের খোঁচা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৫৮, ৩ জানুয়ারি ২০২১  
কুইন্সল্যান্ড মন্ত্রীর মন্তব্যে ওয়াসিম জাফরের খোঁচা

জৈব সুরক্ষা বলয় কি ভেঙেছেন পাঁচ ভারতীয় ক্রিকেটার? উত্তর যদি হয় হ্যাঁ, তাহলে কি শাস্তি পাবেন তারা? চতুর্থ টেস্ট খেলতে ভারত ব্রিসবেনে না যাওয়ার সিদ্ধান্ত নিলে কী হবে? বছরের শুরুতে চলমান অস্ট্রেলিয়া-ভারত সিরিজে এসব নিরুত্তর প্রশ্নে পেছনে পড়ে গেছে ক্রিকেট।

মাঠের বাইরের ঘটনার বিতর্ক আরও উসকে দিয়েছে কুইন্সল্যান্ডের স্বাস্থ্যমন্ত্রী রস বেটসের মন্তব্য। করোনাভাইরাসের কঠোর বিধিনিষেধের কারণে চতুর্থ টেস্ট খেলতে ব্রিসবেনে যেতে ভারতীদের অনীহা রয়েছে এমন প্রতিবেদন পেয়ে রাজ্যটির মন্ত্রী বলেন, ‘নিয়ম মেনে খেলতে না চাইলে এসো না।’

এই মন্তব্যের জেরে কুইন্সল্যান্ড মন্ত্রীকে খোঁচা দিলেন সাবেক ভারতীয় ওপেনার ওয়াসিম জাফর। ব্যাকপ্যাক ঝুলিয়ে পেছন ফিরে হাসা ইংলিশ পেসার জোফরা আর্চারের একটি ছবি পোস্ট করে তাতে ক্যাপশন লিখেছেন রঞ্জি ট্রফির রেকর্ড রান সংগ্রহকারী, “অস্ট্রেলিয়ার মন্ত্রী: ‘আমাদের নিয়ম মেনে খেলো নয়তো এসো না।’ বোর্ডার-গাভাস্কার ট্রফি ভারতীয়দের ব্যাগে।”

জৈব সুরক্ষা বলয় ভাঙা প্রথম ক্রিকেটার আর্চার। ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ টেস্ট সিরিজ চলার সময় করোনা বিধি ভেঙে বাসায় যান তিনি। পরে দ্বিতীয় টেস্টের দল থেকে বাদ পড়েন এবং দুইবার করোনা পরীক্ষায় নেগেটিভ হওয়ার পর জায়গা পান দলে।

দুই টেস্ট শেষে চার ম্যাচ সিরিজে ১-১ এ সমতায় রয়েছে অস্ট্রেলিয়া ও ভারত। যদি আর কোনও ম্যাচ না-ও হয়, তাহলে দুই দল ভাগাভাগি করবে ট্রফি।

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়