Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ২৭ জুলাই ২০২১ ||  শ্রাবণ ১২ ১৪২৮ ||  ১৪ জিলহজ ১৪৪২

জাতীয় দলে খেলতেই হবে, এমন চিন্তায় নেই মাশরাফি

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:০৮, ৪ জানুয়ারি ২০২১   আপডেট: ১২:০৬, ৫ জানুয়ারি ২০২১
জাতীয় দলে খেলতেই হবে, এমন চিন্তায় নেই মাশরাফি

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে জেমকন খুলনার হয়ে ৫ উইকেট পেয়ে ম্যাচসেরা হয়েছিলেন মাশরাফি

গত মার্চে বাংলাদেশের অধিনায়কত্ব ছাড়ার দিন মাশরাফি মুর্তজা বলেছিলেন, জাতীয় দলে খেলতেই হবে, এমন চিন্তা নেই তার। জাতীয় দলে সুযোগ না পেলে ঘরোয়া ক্রিকেট খেলা চালিয়ে যাবেন।

সোমবার জাতীয় দল থেকে ক্যারিয়ারে প্রথমবারের মতো বাদ পড়ার পরও তার ভাবনায় একটুও চিড় ধরেনি। এখনও তার ধ্যানে আছে ক্রিকেট। সেটা শুধুমাত্র জাতীয় দলের মধ্যে সীমাবদ্ধ নয়। দেশের সফলতম বোলার ঘরোয়া ক্রিকেট চালিয়ে যাবেন আরও কিছুদিন।

রাতে মুঠোফোনে রাইজিংবিডিকে মাশরাফি বলেন, ‘জাতীয় দল সম্পূর্ণ পেশাদার জায়গা। আপনাকে কঠিন থেকে কঠিনতম সিদ্ধান্ত নিতে হবে। নির্বাচকদের সিদ্ধান্তকে আমি পুরোপুরি পেশাদারভাবে নিচ্ছি। এখানে মন্তব্য করার মতো কিছু নেই।’

ইনজুরি জর্জরিত ক্যারিয়ারে তিনি কয়েকবার দল থেকে ছিটকে গেছেন, কিন্তু ফিরেছেন স্বরূপে। তবে এবার ভিন্ন গল্প, দূরদর্শী চিন্তা করে তাকে আর দলে নেওয়ার প্রয়োজন অনুভব করছে না নির্বাচক কমিটি। তাই ১০ মাস পর শুরু হতে যাওয়া বাংলাদেশের প্রথম আন্তর্জাতিক ম্যাচে নেই মাশরাফির নাম। তাহলে কি শেষ হতে যাচ্ছে একটি অধ্যায়!

মাশরাফির বার্তা পরিষ্কার, ‘আমি খেলা চালিয়ে যাবো। আমাকে জাতীয় দলে খেলতেই হবে এমন ভাবনা এখনও নেই। কিছুদিন আগেও তো বঙ্গবন্ধু টি-টোয়েন্টিতে খেলেছি। আমাকে খুলনাসহ আরও তিনটি দল নিতে আগ্রহ প্রকাশ করেছিল। তাদেরকে ধন্যবাদ। সামনেও আমাকে দলে নিলে আমি খেলবো। আমি আজও একই কথা বলছি। জাতীয় দল থেকে বাদ পড়ছি, এসব ভাবনা আমার মধ্যে একদমই নেই।’

গত মার্চে অধিনায়কত্ব ছাড়েন মাশরাফি। নেতৃত্বে জয়ের অর্ধশতক নিয়ে তিনি দায়িত্ব ছাড়েন। জিম্বাবুয়ের বিপক্ষে খেলার পর নেমেছিলেন ঢাকা প্রিমিয়ার লিগে। কিন্তু এক ম্যাচ খেলার পর করোনায় অনির্দিষ্টকালের জন্য বন্ধ হয় ক্রিকেট। ৯ মাস পর মাঠে নেমে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে আলো ছড়ান। ৪ ম্যাচে নিয়েছিলেন ৭ উইকেট। ম্যাচ প্রতি বোলিং গড় ৮.০৬। কিন্তু ওয়েস্ট ইন্ডিজ সিরিজে দলে সুযোগ পেতে নির্বাচকদের চোখে এ পারফরম্যান্স যথেষ্ট ছিল না।

ঢাকা/ইয়াসিন/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়