Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ১২ মে ২০২১ ||  বৈশাখ ২৯ ১৪২৮ ||  ২৯ রমজান ১৪৪২

বক্সিং ডে টেস্টে উপস্থিত দর্শকের করোনা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩৬, ৬ জানুয়ারি ২০২১  
বক্সিং ডে টেস্টে উপস্থিত দর্শকের করোনা

করোনাভাইরাস মহামারি শুরুর পর অস্ট্রেলিয়া-ভারতের ম্যাচ দিয়ে প্রথমবার ক্রিকেট মাঠে দর্শক প্রবেশের সুযোগ করে দিয়েছিল ক্রিকেট অস্ট্রেলিয়া। মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে গত ২৬ ডিসেম্বরের বক্সিং ডে টেস্টে ধারণক্ষমতার ২৫ শতাংশ দর্শক উপস্থিত ছিল। তাদের মধ্যে একজনের করোনাভাইরাস শনাক্তের খবর নিশ্চিত করেছে অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ড।

ক্রিকেট অস্ট্রেলিয়া এক বিবৃতিতে জানায়, ওই দর্শক মেলবোর্নে খেলা দেখতে যান ম্যাচের দ্বিতীয় দিন। বেলা সাড়ে ১২টা থেকে সাড়ে তিনটা পর্যন্ত গ্যালারিতে ছিলেন তিনি। শপিং মল নাকি অন্য কোথাও থেকে তিনি করোনায় আক্রান্ত হয়েছেন, তা চিহ্নিত করতে কাজ করছে ভিক্টোরিয়ার স্বাস্থ্য কর্তৃপক্ষ।

আক্রান্ত ওই দর্শকের আশেপাশে থাকা প্রত্যেককে করোনা পরীক্ষা করতে বলেছে স্থানীয় সরকার। ভিক্টোরিয়া স্বাস্থ্য অধিদপ্তর এক বিবৃতি দিয়েছে, ‘সংক্রমণের উৎস খুঁজে বের করতে কাজ করছে মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ড কর্তৃপক্ষ। ২৭ ডিসেম্বর মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডের পাঁচ নম্বর জোনের দ্য গ্রেট সাউদার্ন স্ট্যান্ডে বসা প্রত্যেককে করোনা টেস্ট করতে অনুরোধ করছি আমরা। নেগেটিভ ফল না আসা পর্যন্ত তাদের আইসোলেশনে থাকতে বলা হচ্ছে।’

এই ঘটনার পর তৃতীয় টেস্টের জন্য সিডনি ক্রিকেট গ্রাউন্ডে ধারণক্ষমতার ২৫ শতাংশ দর্শক প্রবেশ নিষিদ্ধ করেনি নিউ সাউথ ওয়েলস কর্তৃপক্ষ। তবে মাঠে উপস্থিত থাকলে সবসময় মাস্ক পরে থাকার নির্দেশ দিয়েছে। নয়তো এক হাজার অস্ট্রেলিয়ান ডলার জরিমানা গুনতে হবে। ৪৮ হাজার ধারণক্ষমতার এই স্টেডিয়ামে ১০ হাজার দর্শকের জন্য টিকিট ছাড়া হয়েছে।

চার ম্যাচের সিরিজ ১-১ এ সমতায় থেকে বৃহস্পতিবার মুখোমুখি হচ্ছে অস্ট্রেলিয়া ও ভারত।

ঢাকা/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়