ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

তাইজুলদের গুরু উইন্ডিজ সিরিজে স্পিন কোচ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:২৭, ৬ জানুয়ারি ২০২১  
তাইজুলদের গুরু উইন্ডিজ সিরিজে স্পিন কোচ

স্থানীয় কোচের হাতে ওয়েস্ট ইন্ডিজ সিরিজে বাংলাদেশের স্পিনারদের দেখভালের দায়িত্ব দিয়েছে বিসিবি। ড্যানিয়েল ভেট্টরি না আসায় স্থানীয় ক্রিকেটের শীর্ষস্থানীয় স্পিন কোচ সোহেল ইসলামকে এই গুরুত্বপূর্ণ ভূমিকায় দেখা যাবে। বুধবার তার নিয়োগ চূড়ান্ত করেছে দেশের ক্রিকেট বোর্ড।

সংবাদমাধ্যমকে বিসিবি ক্রিকেট পরিচালনা সভাপতি আকরাম খান বলেছেন, নিউ জিল্যান্ডের কঠোর ও সীমাবদ্ধ করোনা প্রটোকলের কারণে এই সিরিজে থাকতে পারছেন না ভেট্টরি। মার্চে নিউ জিল্যান্ড সফরে দলে যোগ দেবেন তিনি।

সোহেলকে দায়িত্ব বুঝিয়ে দেওয়ার ব্যাপারটি নিশ্চিত করেছেন আকরাম, ‘আসতে (ওয়েস্ট ইন্ডিজ সিরিজের জন্য) চাইলেও ভেট্টরিকে আমাদের সঙ্গে পাওয়া নিয়ে ঝামেলা হয়েছে। যখন কেউ নিউ জিল্যান্ড ফিরে যায়, তখন তাকে অনেক কঠোর আনুষ্ঠানিকতা পালন করতে হয়। যখন সামনের মাসে আমরা নিউ জিল্যান্ড যাবো, তখন তিনি আমাদের সঙ্গে যোগ দেবেন। এই সময়ের মধ্যে সোহেল ইসলাম তার জায়গায় দায়িত্ব নেবেন।’

বর্তমানে বিসিবি অনূর্ধ্ব-১৭ দলের কোচ সোহেল। বয়সভিত্তিক ক্রিকেটে তিনি তাইজুল ইসলাম, নাঈম হাসান ও মেহেদী হাসানের গুরু ছিলেন। বয়সভিত্তিক ক্রিকেটে তার হাতেই তৈরি হয় অনাগত স্পিনাররা। ২০ জানুয়ারি থেকে ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত চলা তিন ওয়ানডে ও দুই টেস্টের সিরিজে সাকিব আল হাসানের সঙ্গে তিনি ছাত্র হিসেবে পাবেন তার পুরোনো শিষ্য তাইজুল, নাঈম ও মেহেদীকে।

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়