ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

জাতীয় সংগীতের সময় কাঁদার কারণ বললেন সিরাজ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪৮, ৭ জানুয়ারি ২০২১   আপডেট: ১৮:৫২, ৭ জানুয়ারি ২০২১
জাতীয় সংগীতের সময় কাঁদার কারণ বললেন সিরাজ

সিডনি ক্রিকেট গ্রাউন্ডে অস্ট্রেলিয়ার বিপক্ষে তৃতীয় টেস্ট শুরুর আগে ভারতের জাতীয় সংগীতের সময় এক আবেগঘন মুহূর্ত তৈরি হয়। ভারতীয় ফাস্ট বোলার মোহাম্মদ সিরাজের দুই চোখ বেয়ে পানি গড়িয়ে পড়তে দেখা যায়। দুই হাত দিয়ে চোখের পানিও মুছতে দেখা যায় তাকে। ওই মুহূর্তের একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

এত আবেগপ্রবণ সিরাজ কেন হয়েছিলেন যে কাঁদলেন! দিন শেষে কারণ জানালেন মেলবোর্নে টেস্ট অভিষেক হওয়া এই সিমার। প্রয়াত বাবাকে মনে পড়তেই এত আবেগী হয়ে পড়েছিলেন তিনি। হায়দরাবাদের এই পেসার ভারতের সঙ্গে অস্ট্রেলিয়ায় পা রাখার এক দিন পর ২০ নভেম্বর না ফেরার দেশে পাড়ি জমান তার বাবা। কিন্তু জাতীয় কর্তব্য পালন করতে ও বাবার স্বপ্ন পূরণের জন্য শেষকৃত্যেও যাননি।

সিরাজ জানান, তার বাবার স্বপ্ন ছিল এক দিন জাতীয় দলের হয়ে খেলবে ছেলে। ২৬ বছর বয়সী এই পেসার মেলবোর্নে পেয়ে যান প্রথম টেস্ট ক্যাপ। দুই ইনিংসে নেন ৫ উইকেট। সিডনি টেস্টেও ডেভিড ওয়ার্নারকে ফিরিয়ে ভারতকে এনে দেন প্রথম সাফল্য।

ম্যাচ শেষে সিরাজ জানালেন তার আবেগপ্রবণ হওয়ার কারণ, ‘ওই সময়ে আমার বাবাকে মনে পড়েছিল। আমি সত্যিই আবেগপ্রবণ হয়ে পড়েছিলাম। আমি টেস্ট ক্রিকেট খেলছি, এটা দেখতে চেয়েছিলেন তিনি। আমারও ইচ্ছা ছিল তিনি যদি ভারতের হয়ে আমার খেলা দেখতে পেতেন।’

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়