ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

সিডনি টেস্টে বর্ণবিদ্বেষী মন্তব্যে আইসিসির তীব্র নিন্দা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫৮, ১০ জানুয়ারি ২০২১  
সিডনি টেস্টে বর্ণবিদ্বেষী মন্তব্যে আইসিসির তীব্র নিন্দা

সিডনি টেস্টে গ্যালারির দর্শকদের বর্ণবিদ্বেষী মন্তব্যের ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল। ক্রিকেট অস্ট্রেলিয়ার কাছে এই ঘটনার পূর্ণাঙ্গ রিপোর্ট চেয়েছে তারা। এরই মধ্যে অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ড তাদের পক্ষ থেকে ক্ষমা চেয়েছে।

চতুর্থ দিন ক্যামেরন গ্রিনের কাছে আগের ওভারে কয়েকটি ছক্কা হজম করে ফিল্ডিং করতে স্কয়ার লেগ বাউন্ডারিতে দাঁড়িয়ে ছিলেন ভারতীয় পেসার মোহাম্মদ সিরাজ। ৮৬তম ওভার শেষ হতেই তিনি আম্পায়ারের কাছে যান এবং দর্শকদের বিরুদ্ধে বর্ণবিদ্বেষী মন্তব্যের অভিযোগ জানান। ভারপ্রাপ্ত অধিনায়ক আজিঙ্কা রাহানেও আম্পায়ারদের সঙ্গে আলাপ করেন।

ওই ঘটনায় ১০ মিনিটের মতো খেলা বন্ধ ছিল। পরে যেখান থেকে মন্তব্য শোনার কথা বলেন সিরাজ, সেখান থেকে নিরাপত্তাকর্মীরা ছয় দর্শককে উঠিয়ে দেন। এমন ন্যাক্কারজনক ঘটনায় আইসিসি এক বিবৃতি দেয়, ‘সিডনি ক্রিকেট গ্রাউন্ডে অস্ট্রেলিয়া ও ভারতের চলমান তৃতীয় টেস্ট ম্যাচে বর্ণবিদ্বেষী মন্তব্যের ঘটনায় আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল তীব্র নিন্দা জানাচ্ছে। এই ঘটনার পূর্ণ তদন্তে ক্রিকেট অস্ট্রেলিয়াকে প্রয়োজনীয় সব সহযোগীতা করা হবে।

আইসিসির বর্ণবাদবিরোধী নীতি অনুযায়ী এখন ক্রিকেট অস্ট্রেলিয়াকে এই ঘটনা তদন্ত করতে হবে এবং কী ঘটেছে তা পুরোপুরি জানাতে হবে। একই সঙ্গে এই বিতর্কিত ঘটনায় যথাযথ পদক্ষেপ নেওয়া হয়েছে কিনা তাও নিশ্চিত করতে হবে স্বাগতিক বোর্ডকে।

ম্যাচের চতুর্থ দিনেই শুধু বর্ণবিদ্বেষী মন্তব্য ছুড়ে দেননি দর্শকরা। শনিবার তৃতীয় দিন খেলা শেষ হওয়ার কিছুক্ষণ আগে কয়েকজন মদ্যপ দর্শক ভারতীয় বোলার যশপ্রীত বুমরা ও সিরাজকে নিয়ে মন্তব্য করেছিলেন। এ নিয়ে দিনের খেলা শেষে রাহানে, অশ্বিন, সিরাজ ও বুমরা আম্পায়ারদের সঙ্গে আলোচনা করেন।

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়