ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

সিডনি টেস্টে সিরাজকে কী বলেছিলেন দর্শকরা!

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০৮, ১০ জানুয়ারি ২০২১  
সিডনি টেস্টে সিরাজকে কী বলেছিলেন দর্শকরা!

চলমান বোর্ডার-গাভাস্কার ট্রফিতে অস্ট্রেলিয়া ও ভারতের ক্রিকেটীয় লড়াই ছাপিয়ে নানা বিতর্কিত ঘটনা ঘটেছে। বিরাট কোহলি ও রোহিত শর্মাদের করোনা প্রটোকল ভাঙার অভিযোগ। ব্রিসবেনে শেষ টেস্ট খেলতে ভারতের আপত্তি। কিন্তু সেগুলোকে পেছনে ফেললো সিডনি টেস্টের তৃতীয় ও চতুর্থ দিনের ঘটনা। বর্ণবাদী আচরণের শিকার হয়েছে ভারতীয় ক্রিকেটাররা, বিশেষ করে মোহাম্মদ সিরাজকে ঘায়েল করা হয়েছে সরাসরি। সফরকারী পেসারকে কী বলা হয়েছিল, তা বিসিসিআই কর্মকর্তা সূত্রে জানা গেছে।

ভারতীয় ক্রিকেট বোর্ডের নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা জানালেন, সিরাজকে ‘বাদামী কুকুর’ ও ‘বড় বানর’ বলেছিলেন গ্যালারির কিছু দর্শক। আগের দিন শনিবার সিরাজের সঙ্গে আরেক পেসার যশপ্রীত বুমরাকেও বর্ণবিদ্বেষী মন্তব্য করা হয়। ওই ঘটনা আনুষ্ঠানিকভাবে আইসিসি ম্যাচ রেফারি ডেভিড বুনের কাছে রিপোর্ট করে সফরকারী টিম ম্যানেজমেন্ট।

বিসিসিআই সূত্র জানান, ‘সিরাজকে ‘বাদামী কুকুর’ ও ‘বড় বানর’ বলা হচ্ছিল, এই দুটিই বর্ণবাদী গালি। বিষয়টি অন ফিল্ড আম্পায়ারদের নজরে আনা হয় তখনই। তারা বুমরাকেও অনবরত গালি দিচ্ছিল।’ রোববারের খেলায় অস্ট্রেলিয়ার দ্বিতীয় ইনিংসে আবারও সিরাজ বর্ণবিদ্বেষী মন্তব্যের শিকার হলে লেগ আম্পায়ারকে জানান।

ভারতীয় পেসারের সঙ্গে আলোচনায় অন্য সতীর্থরাও যোগ দেন। খেলা বন্ধ থাকে ১০ মিনিট। স্টেডিয়ামের নিরাপত্তা কর্মী ও নিউ সাউথ ওয়েলস পুলিশ মন্তব্যকারী ছয় দর্শককে মাঠ থেকে বের করে দেয়।

জানা গেছে, শনিবারের ঘটনা দিনের খেলা শেষ হওয়ার পর ম্যাচ অফিসিয়ালদের জানায় ভারত। তাতে করে মন্তব্যকারীরা ততক্ষণে হাত ফসকে বেরিয়ে যায়। তবে ম্যাচ অফিসিয়ালরা জানিয়ে রাখেন, এমন ঘটনা ঘটলে সঙ্গে সঙ্গে তাদের কাছে জানাতে হবে। সেটা মেনেছে টিম ম্যানেজমেন্ট। তাতে ধরা পড়েছে ন্যাক্কারজনক ঘটনার মূল হোতারা। এখন তাদের বিরুদ্ধে কঠোর শাস্তির দাবি ক্রিকেটার ও ক্রিকেটপ্রেমীদের।

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়