ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

পিঠের অসহ্য ব্যথা নিয়েও অবিশ্বাস্য অশ্বিন

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২৬, ১১ জানুয়ারি ২০২১   আপডেট: ১৯:১২, ১১ জানুয়ারি ২০২১
পিঠের অসহ্য ব্যথা নিয়েও অবিশ্বাস্য অশ্বিন

টেস্ট খেলতে অস্ট্রেলিয়ায় চতুর্থ সফরে যখন এসেছিলেন রবিচন্দ্রন অশ্বিন, তখন আগের পারফরম্যান্স নিয়ে অনেক কথা হয়েছিল। পারফরম্যান্স বলতে বোলিং। কিন্তু কেউ ঘুণাক্ষরে টের পায়নি কী হতে চলেছে সিডনিতে তৃতীয় টেস্টের পঞ্চম দিনে। বল নয়, ব্যাট হাতে অসাধারণ কিছু করলেন তিনি। তাও আবার পিঠের অসহ্য ব্যথা নিয়ে।

তামিলনাড়ু অফস্পিনার ক্রিজে দুই ঘণ্টারও বেশি সময় ছিলেন। বুক চিতিয়ে কয়েকটি শর্ট বলও ঠেকালেন। বল খেলেছেন ১২৮টি। রানটা খুব বেশি নয়- ৩৯। তবে তার ক্যারিয়ারের সবচেয়ে গুরুত্বপূর্ণ। সিডনি টেস্টে ঐতিহাসিক ড্রয়ে তার অবদান অসামান্য। ৩৪ বছর বয়সী এই ক্রিকেটার আবার বুঝিয়ে দিলেন ভারতীয় দলে তিনি কেন অন্যতম গুরুত্বপূর্ণ খেলোয়াড়।

তার স্ত্রী পৃথ্বী অশ্বিন তো দিলেন আরও চমকানো খবর। শেষ দিন মাঠে নামার আগে অশ্বিনের শরীর কতটা খারাপ ছিল, টুইটারে জানালেন তিনি, ‘পিঠের অসহ্য ব্যথা নিয়ে গতকাল রাতে বিছানায় গিয়েছিল মানুষটা। সকালে ওঠার পর তো সোজা হয়ে উঠে দাঁড়াতে পারছিল না। এমনকি জুতার ফিতা বাঁধার মতো অবস্থায় সে ছিল না। আজ রবিচন্দ্রন অশ্বিন যা করে দেখালো আমি হতভম্ব।’

ম্যাচ বাঁচাতে ৯৭ ওভার পার করতে হতো ভারতকে, উইকেট হাতে ছিল ৮টি। আরও তিনটি উইকেট হারায় সফরকারীরা, সেখানে হানুমা বিহারিকে সঙ্গে করে অশ্বিন ৪২.৪ ওভার দাঁড়িয়ে থেকে স্কোরবোর্ডে যোগ করেন ৬২ রান। এর আগে চেতেশ্বর পুজারার সঙ্গে ঋষভ পান্তের ১৪৮ রানের জুটিও ছিল দুর্দান্ত। আর তাতে জয়সম ড্রয়ের উল্লাসে মাতলো ভারত। তিন ম্যাচ শেষে সিরিজ থাকলো সমান ১-১ এ।

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়