ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

একাদশে ঢুকতে পেসারদের প্রতিদ্বন্দ্বিতা করতে হবে: সাইফ

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৪১, ১২ জানুয়ারি ২০২১   আপডেট: ২০:৪১, ১৩ জানুয়ারি ২০২১
একাদশে ঢুকতে পেসারদের প্রতিদ্বন্দ্বিতা করতে হবে: সাইফ

মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ কিংবা আল আমিন, রুবেল হোসেনের সঙ্গে আছেন হাসান মাহমুদ ও নবাগত শরীফুল ইসলাম। গতি আর নিখুঁত বোলিংয়ে যেন তারা ছাড়িয়ে যেতে চাইছেন একে অপরকে। এ কারণে পেসারদের একাদশে জায়গা পাওয়া নিয়ে তুমুল প্রতিদ্বন্দ্বিতা হবে বলে পেস অলরাউন্ডার সাইফ উদ্দিন মনে করছেন।

মঙ্গলবার মিরপুর শেরে বাংলায় অনুশীলন শেষে এই কথা বললেন সাইফ, ‘শেষ তিন দিন উচ্চ অভিপ্রায় নিয়ে অনুশীলন করলাম। ব্যাটিং, বোলিং, ফিল্ডিং সবই করলাম। বিসিবি প্রেসিডেন্টস কাপ ও বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে আমাদের পেসাররা অনেক ভালো করেছে। এ কারণে একাদশে সুযোগ পাওয়ার জন্য আমাদের প্রতিদ্বন্দ্বিতা করতে হবে।’

বিসিবি প্রেসিডেন্টস কাপ ও বঙ্গবন্ধু টি-টোয়েন্টি টুর্নামেন্টে গতি-সুইংয়ের ভেল্কি দেখিয়ে রাজত্ব করেছেন পেসাররা। দুটো টুর্নামেন্টেরই সেরা পাঁচ উইকেটশিকারি পেসার। উইন্ডিজ সিরিজ সামনে রেখে চলামান অনুশীলনেও বোলারদের ঝালিয়ে নিচ্ছেন প্রধান কোচ রাসেল ডমিঙ্গো। মোস্তাফিজ-শরীফুলরা পরীক্ষা নিচ্ছেন সতীর্থদের। অনুশীলনেও বেশ আগ্রাসী দেখা যাচ্ছে তাদের।

ফুটবল দিয়ে গা গরমের পর বরাবরের মতো দিনের অনুশীলনেও গতির ঝড় তুলেছেন পেসাররা। প্রথম ধাপে আল আমিন ও হাসান মাহমুদের সঙ্গে ছিলেন সৌম্য সরকারও। এরপর আসেন রুবেল, শরীফুল ও মোস্তাফিজ। সঙ্গে ছিলেন অলরাউন্ডার সাইফ। ডমিঙ্গো ও ফিজিও কালেফাতো তাদের দেখছিলেন বেশ কাছে থেকেই। ভালো বলের পরেই তাদের ভাগ্যে জুটছিল বাহবা।

সাইফ খুশি নিজের অগ্রগতিতে। পিঠের ব্যথা তাকে বেশ ভুগিয়েছে। বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের আগে ছিটকে যান ফুটবল খেলতে গিয়ে। এই অলরাউন্ডার বলেন, ‘আলহামদুলিল্লাহ খুব ভালো আছি। খুব চিন্তিত ছিলাম সিরিজের আগে সেরে উঠতে পারবো কিনা। ট্রেনার বায়েজিদ ভাই অনেক সাহায্য করেছেন, শাওন ভাইও (ট্রেনার)। তাদের নির্দেশনা মতো শেষ কয়দিন মনেপ্রাণে চেষ্টা করেছি।’

সতীর্থরা অনুশীলন করলেও হোটেলে বসে দিন গুনছেন তাসকিন আহমেদ। অনুশীলন করতে গিয়েই পড়েন ইনজুরিতে। বাঁ হাতে পড়েছে তিন সেলাই। আছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের চিকিৎসকদের অধীনে। সিরিজ শুরুর আগেই তাকে পাওয়া নিয়ে বেশ আশাবাদী চিকিৎসকরা।

ঢাকা/রিয়াদ/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়