ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

নিজ গ্রামে অক্সিজেন-অ্যাম্বুলেন্স দিলেন সালাহ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১৪, ১৩ জানুয়ারি ২০২১  
নিজ গ্রামে অক্সিজেন-অ্যাম্বুলেন্স দিলেন সালাহ

মিশরে দ্বিতীয় দফায় করোনাভাইরাস থাবা বসিয়েছে। প্রাণঘাতী ভাইরাসের বিরুদ্ধে এই যুদ্ধে শামিল হলেন দেশটির তারকা ফুটবলার মোহাম্মদ সালাহ। মিশরে নিজ গ্রামের স্থানীয় মানুষদের চিকিৎসা সহায়তায় অক্সিজেন সিলিন্ডার ও একটি অ্যাম্বুলেন্স দান করেছেন তিনি।

গত নভেম্বরে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন লিভারপুলের ২৮ বছর বয়সী ফরোয়ার্ড। সুস্থ হয়ে আবারও মাঠ দাপিয়ে বেড়াচ্ছেন। তবে ভুলে যাননি নিজ গ্রামের মানুষের কথা। মোহাম্মদ সালাহ চ্যারিটি ফাউন্ডেশনের মাধ্যমে সহায়তা করে যাচ্ছেন এই মহামারিকালে।

চ্যারিটি প্রধান হাসান বকর বলেছেন, ‘মোহাম্মদ সালাহ চ্যারিটি ফাউন্ডেশনে ১৪টি অক্সিজেন সিলিন্ডার এসেছে। এগুলো দিয়ে নাগ্রিগ (সালাহর গ্রাম) গ্রামের মানুষদের চিকিৎসায় সহায়তা করা হবে, এমনকি আশপাশের গ্রামেও।’

বকর নিজেই রোগীদের বাড়ি সরাসরি পৌঁছে দেন অক্সিজেন সিলিন্ডার। তিনি জানান, সালাহ এরই মধ্যে একটি অ্যাম্বুলেন্স ইউনিট গড়েছেন। ২০২০ সালের জুলাই থেকে তা কাজ করছে। করোনাভাইরাসে আক্রান্ত রোগীকে আইসোলেশন হাসপাতালে নেওয়ার কাজে ব্যবহৃত হয় অ্যাম্বুলেন্স।

রাজধানী কায়রোর ১৩০ কিলোমিটার দূরে অবস্থিত এই গ্রামের সঙ্গে গাঢ় সম্পর্ক সালাহর। প্রত্যেক বছর তার চ্যারিটি ফাউন্ডেশনে ৪৭ হাজার পাউন্ড দান করেন।

১০ মাসেরও বেশি সময় আগে মহামারি শুরুর পর থেকে ১ লাখ ৫০ হাজার ৭৫৩ জন আক্রান্ত আর ৮ হাজার ২৪৯ জনের মৃত্যু হয়েছে বলে মিশরের সরকার নিশ্চিত করেছে।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়