RisingBD Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ২৩ জানুয়ারি ২০২১ ||  মাঘ ৯ ১৪২৭ ||  ০৮ জমাদিউস সানি ১৪৪২

ব্রিসবেন টেস্টে নেই পুকোভস্কি, একাদশে হ্যারিস

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৫২, ১৪ জানুয়ারি ২০২১  
ব্রিসবেন টেস্টে নেই পুকোভস্কি, একাদশে হ্যারিস

নভেম্বরে হ্যারিসের সঙ্গে রেকর্ড জুটি গড়েছিলেন পুকোভস্কি

প্রস্তুতি ম্যাচে কনকাশনের কারণে বোর্ডার-গাভাস্কার ট্রফির প্রথম দুই টেস্ট খেলা হয়নি। সিডনিতে হয় টেস্ট অভিষেক। আন্তর্জাতিক ক্যারিয়ারের প্রথম ইনিংসে ৬২ রান করা এই ওপেনার আবারও পড়েছেন চোটে। অস্ট্রেলিয়া অধিনায়ক টিম পেইন নিশ্চিত করেছেন, ভারতের বিপক্ষে ব্রিসবেনে চতুর্থ টেস্টে খেলা হচ্ছে না পুকোভস্কির।

২২ বছর বয়সী ডানহাতি ব্যাটসম্যানের স্থলাভিষিক্তের নাম ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। একাদশে তার জায়গা নেবেন মার্কাস হ্যারিস। ভিক্টোরিয়ার এই বাঁহাতি ব্যাটসম্যান সর্বশেষ টেস্ট খেলেছেন ২০১৯ সালের সেপ্টেম্বরে ইংল্যান্ডের মাটিতে। ভারতের বিপক্ষে শেষ টেস্টে ডেভিড ওয়ার্নারের সঙ্গে ওপেনিংয়ে থাকবেন তিনি।

সিডনিতে তৃতীয় টেস্টের শেষ দিন ফিল্ডিংয়ের সময় বল আটকানোর সময় ডাইভ দিতে গিয়ে মাটিতে জোরে আছড়ে পড়েন। চোট পান কাঁধে। কোচ জাস্টিন ল্যাঙ্গার বুধবার বলেছেন, আরেকটি সমস্যার কারণে ফের পরীক্ষা করতে হবে পুকোভস্কির।

দলের বাকিদের সঙ্গে ব্রিসবেনে গেলেও পুকোভস্কি গত দুই দিন অনুশীলনে ছিলেন না। শঙ্কা সত্যি করে বাদ পড়লেন দল থেকে।

শেফিল্ড শিল্ডের এই মৌসুমের শুরুতে ভিক্টোরিয়ায় পুকোভস্কির ওপেনিং পার্টনার হ্যারিস বোর্ডার-গাভাস্কার ট্রফির মূল দলে ছিলেন না। প্রথম দুই ম্যাচ থেকে পুকোভস্কি ও ওয়ার্নার বাদ পড়লে তাকে যুক্ত করা হয়। পরে জো বার্নস দ্বিতীয় টেস্টের পর বাদ পড়লে জায়গা ধরে রাখেন হ্যারিস।

গত বছরের নভেম্বরে সাউথ অস্ট্রেলিয়ার বিপক্ষে শেফিল্ড শিল্ডের ৩০ বছরের পুরোনো রেকর্ড ভাঙেন হ্যারিস ও পুকোভস্কি। দুজনে ৪৮৬ রানের জুটি গড়ে পেছনে ফেলেন মার্ক ওয়াহ ও স্টিভ ওয়াহর সর্বোচ্চ জুটিতে।

চার ম্যাচের সিরিজে ২৮ বছর বয়সী হ্যারিসকে পঞ্চম ওপেনার হিসেবে খেলাতে যাচ্ছে অজিরা। প্রথম দুই ম্যাচে উদ্বোধনী জুটিতে ছিলেন বার্নস ও ম্যাথু ওয়েড। সিডনিতে যোগ দেন ওয়ার্নার ও পুকোভস্কি।

ঢাকা/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়