Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১৮ মে ২০২১ ||  জ্যৈষ্ঠ ৪ ১৪২৮ ||  ০৫ শাওয়াল ১৪৪২

মেয়েদের টি-টোয়েন্টিতে দ্রুততম সেঞ্চুরি ডিভাইনের

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৪, ১৪ জানুয়ারি ২০২১   আপডেট: ১৬:২৫, ১৪ জানুয়ারি ২০২১
মেয়েদের টি-টোয়েন্টিতে দ্রুততম সেঞ্চুরি ডিভাইনের

সোফি ডিভাইন

ডানেডিনে মারকাট এক ইনিংস খেলে রেকর্ড বইয়ে নাম লেখালেন নিউ জিল্যান্ড নারী দলের অধিনায়ক সোফি ডিভাইন। ওটাগোর বিপক্ষে ওয়েলিংটনের হয়ে ৩৬ বলে মেয়েদের টি-টোয়েন্টিতে দ্রুততম সেঞ্চুরি হাঁকালেন ডানহাতি ব্যাটসম্যান।

৩৮ বলে ১০৮ রানে অপরাজিত থেকে ম্যাচ জেতাতে বড় ভূমিকা রাখেন ডিভাইন। নবম ওভার শেষ হওয়ার দুই বল আগে ওটাগোর দেওয়া ১২৯ রানের টার্গেট পূরণ করে ওয়েলিংটন, কোনও উইকেট না হারিয়ে। পুরুষ কিংবা নারী দল মিলে সবচেয়ে দ্রুততম সুপার স্ম্যাশ সেঞ্চুরির মালিক এখন ৩১ বছর বয়সী ব্যাটসম্যান।

অস্ট্রেলিয়ায় বিগ ব্যাশ লিঘ খেলে দেশে ফেরার পর কোয়ারেন্টাইনে ছিলেন ডিভাইন। মাঠে নেমেই ভাঙলেন রেকর্ড, পেছনে পড়লো দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ২০১০ সালে ৩৮ বলে গড়া ওয়েস্ট ইন্ডিজ ব্যাটসম্যান ডিয়েন্ড্রা ডট্টিনের দ্রুততম সেঞ্চুরি। যদিও আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এখনও সবার উপরেই ডট্টিন।

আরেকটি রেকর্ড গড়েছেন ডিভাইন। এটি ছিল তার ষষ্ঠ টি-টোয়েন্টি সেঞ্চুরি, ২০২০ সালের পর থেকে চতুর্থ। মেয়েদের ক্রিকেটে সর্বাধিক সেঞ্চুরিতে তিনি পেছনে ফেলেছেন সুজি বেটস (৫) ও অ্যালিসা হিলিকে (৫)।

বৃহস্পতিবার ডিভাইনের মারকুটে ইনিংসে ছিল ৯টি করে ৬ ও ৪। বছরের প্রথম ম্যাচ, তাও আবার সরাসরি কোয়ারেন্টাইন থেকে এসে এমন এক ইনিংস খেলার অনুভূতি জানালেন ওয়েলিংটন ওপেনার, ‘আজ সকালে স্নায়ুচাপে ছিলাম। অনেক দিন বিরতি থাকলে এটা স্বাভাবিক। ঠিকভাবে ফিরতে পারবো কি না দুশ্চিন্তা কাজ করে। যেভাবে খেললাম, তাতে আনন্দিত।’

নারী-পুরুষ ক্রিকেট মিলিয়ে সবচেয়ে দ্রুততম টি-টোয়েন্টি সেঞ্চুরির রেকর্ড ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইলের। ২০১৩ সালের আইপিএলে পুনে ওয়ারিয়র্সের বিপক্ষে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর জার্সিতে ৩০ বলে শতক হাঁকান তিনি।

ঢাকা/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়