RisingBD Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ২৩ জানুয়ারি ২০২১ ||  মাঘ ৯ ১৪২৭ ||  ০৮ জমাদিউস সানি ১৪৪২

মাহমুদউল্লাহর ফিফটি, রান পাননি সাকিব, দ্যুতিময় হাসান

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩০, ১৪ জানুয়ারি ২০২১   আপডেট: ১৮:১০, ১৪ জানুয়ারি ২০২১
মাহমুদউল্লাহর ফিফটি, রান পাননি সাকিব, দ্যুতিময় হাসান

নিজেদের মধ্যে অনুষ্ঠিত প্রথম প্রস্তুতি ম্যাচে মাহমুদউল্লাহ রিয়াদের ব্যাট থেকে এসেছে ৫১ রানের ঝলমলে ইনিংস। ৪ উইকেট পেয়েছেন পেসার হাসান মাহমুদ। বল হাতে কোনো উইকেট না পাওয়া সাকিব ব্যাটিংয়ে ৯ রান করে রান আউট হয়েছেন। নাঈম শেখ ৪৩ ও আফিফ হোসেন ৩৫ রান করেছেন। মুশফিকুর রহিম ও তামিম ইকবালের ব্যাট থেকে এসেছেন ২৮ রানের দুইটি ইনিংস। 

চারদিনের প্রস্তুতি শেষে বিকেএসপিতে অনুশীলন ম্যাচ খেলেছেন ক্রিকেটাররা। ২২ জন ক্রিকেটার তামিম ইকবাল একাদশ ও মাহমুদউল্লাহ রিয়াদ একাদশ নামে মাঠে নামে। শক্তির বিচারে মাহমুদউল্লাহ একাদশ ছিল এগিয়ে। মাহমুদউল্লাহ বাদে ছিলেন সাকিব ও মুশফিক। অন্যদিকে তামিম পেয়েছিলেন সৌম্য, লিটনদের। 

দিনশেষে বিজয়ের হাসি হেসেছেন মাহমুদউল্লাহরা। আগে ব্যাটিং করে নির্ধারিত ৪০ ওভারে তামিম ইকবাল একাদশ সবকটি উইকেট হারিয়ে মাত্র ১৬১ রান তোলে। জবাবে মাহমুদউল্লাহ রিয়াদরা ৫ উইকেট হারিয়ে ৩৬.৫ ওভারে লক্ষ্যে পৌঁছে যায়। 

তামিম ইকবাল একাদশের শুরুটা ভালো ছিল না। লিটন ২ রানে আল-আমিনের বলে থার্ড ম্যান অঞ্চলে ক্যাচ দেন। শান্ত তিনে নেমে ২৭ রান করেন। অধিনায়ক তামিমের ব্যাট থেকে ৪৩ বলে ৩ বাউন্ডারিতে আসে ২৮ রান। ভালো শুরুর পর বাজে শট খেলে আউট হয়েছেন মিথুন ও সৌম্য। মিথুন ১৬ রানে মিরাজের বলে ক্যাচ দেন উইকেটের পেছনে। শরীফুলের বল উড়াতে গিয়ে লং অনে সৌম্য ক্যাচ দেন ২৪ রানে। 

শেষ দিকে দলের রান একা টানেন আফিফ হোসেন। ৩২ বলে ১ চার ও ৩ ছক্কায় ৩৫ রান করেন আফিফ। শুরুতে তামিম ও শান্তর উইকেট নেওয়া হাসান শেষ দিকে নেন নাসুম ও রুবেলের উইকেট। ডানহাতি পেসার ৬ ওভারে ১ মেডেনে ২১ রানে ৪ উইকেট নিয়েছেন। ২টি করে উইকেট পেয়েছেন আল-আমিন ও শরীফুল। সাকিব ৬ ওভার ৩১ রান দিয়ে ছিলেন উইকেটশূন্য। 

লক্ষ্য তাড়ায় মাহমুদউল্লাহ একাদশের শুরুটা ভালো হয়নি। নাঈমের সঙ্গে ওপেনিংয়ে নামা ইয়াসির ৩ রানে মোস্তাফিজের বলে আউট হন। সাকিব তিন নেমে ২৩ বল খেললেও টাইমিং মেলাতে পারছিলেন না। কিন্তু তার ইনিংসটি কাটা পড়ে রান আউটে।  নাঈম একপ্রান্ত আগলে দ্যুতি ছড়িয়ে যান। ৭ বাউন্ডারিতে করেন ৪৩ রান। মুশফিক থিতু হয়ে উইকেট ছাড়েন ২৮ রানে। মোসাদ্দেকও ভালো করতে পারেননি। ৩ রানে তার উইকেট নেন নাসুম। 

জয়ের বাকি কাজ করেন অধিনায়ক মাহমুদউল্লাহ। ৫৪ বলে ৫১ রানের ঝকঝকে ইনিংস খেলে দলকে জেতানোর পাশাপাশি ব্যাটিং প্রস্তুতি ভালোভাবে সেরেছেন। তার সঙ্গে ১৩ রানে অপরাজিত ছিলেন মিরাজ। বল হাতে সাইফ উদ্দিন, মোস্তাফিজ, নাসুম ও মেহেদী পেয়েছেন ১টি করে উইকেট। 

শনিবার একই মাঠে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ খেলবেন ক্রিকেটাররা। এরপর ২৪ জনের প্রাথমিক স্কোয়াড ছোট হয়ে ১৬ কিংবা ১৭ জনে নেমে আসবে। 

ঢাকা/ইয়াসিন/রিয়াদ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়