RisingBD Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ২৩ জানুয়ারি ২০২১ ||  মাঘ ৯ ১৪২৭ ||  ০৮ জমাদিউস সানি ১৪৪২

ইংলিশ ঘূর্ণিতে বিধ্বস্ত শ্রীলঙ্কা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫৪, ১৪ জানুয়ারি ২০২১   আপডেট: ২০:০৪, ১৪ জানুয়ারি ২০২১
ইংলিশ ঘূর্ণিতে বিধ্বস্ত শ্রীলঙ্কা

উপমহাদেশের মাঠ মানেই স্পিনারের রাজত্ব। এটা যদি ক্রিকেটের অভিজাত সংস্করণ টেস্ট ক্রিকেট হয় তাহলে কথাই নেই। এবার নিজেদের মাঠেই ইংলিশ স্পিন অলরাউন্ডারের ঘূর্ণিতে বিধ্বস্ত হয়েছে শ্রীলঙ্কা। প্রতিপক্ষ ইংল্যান্ডের জন্য করা গর্তে যেনো নিজেরাই পড়েছেন।

বৃহস্পতিবার গল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শুরু হওয়া প্রথম টেস্টের প্রথম দিনেই শ্রীলঙ্কা অলআউট হয় মাত্র ১৩৫ রানে। ডানহাতি স্পিন অলরাউন্ডার ডম বেস একাই নিয়েছেন পাঁচ উইকেট।

১৩৫ রানের লিডে খেলতে নেমে দুই উইকেট হারিয়ে ১২৭ রান করে দিন শেষ করে ইংল্যান্ড। জনি বেয়ারস্টো ৪৭ ও অধিনায়ক জো রুট ৬৬ রান করে ক্রিজে আছেন। দুই ওপেনার ফেরেন দুই অঙ্ক স্পর্শ করার আগেই। উইকেট দুটি নেন লাসিথ এম্বুলডেনিয়া।

এর আগে টস জিতে ব্যাটিং করতে নেমে ২৫ রানি তিন উইকেট হারিয়ে ফেলে স্বাগতিকরা। অ্যাঞ্জেলা ম্যাথুস-দীনেশ চান্দিমালের ৫৬ রানের জুটিতে ধাক্কা সামলে ওঠার চেষ্টা করে দ্বীপরাষ্ট্রটি। ৮১ থেকে ১০৫ রানের মধ্যে এ দুজন ফিরে যেতেই দ্বীপরাষ্ট্রটির ইনিংসে ভেঙে পড়ে তাসের ঘরের মতো। ম্যাথুস ২৭ ও চান্দিমাল ২৮ রান করেন। ওপেনার কুশল পেরেরার ব্যাট থেকে আসে ২০ রান।

শ্রীলঙ্কা শেষ পাঁচ উইকেট হারায় মাত্র ২৫ রানে। পাঁচ জন ব্যাটসম্যানই ছুঁতে পারেননি দুই অঙ্কের ঘর। অলরাউন্ডার ডম বেসের অফ স্পিনের সামনে যেনো কোনো জবাব ছিল না। তিনি ১০ ওভার ১ বল করে নেন পাঁচ উইকেট। এ ছাড়া তিন উইকেট নেন স্টুয়াট ব্রড।

ঢাকা/রিয়াদ

সর্বশেষ

পাঠকপ্রিয়