Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ০৪ মার্চ ২০২১ ||  ফাল্গুন ১৯ ১৪২৭ ||  ১৯ রজব ১৪৪২

ম্যানচেস্টার ইউনাইটেডকে সতর্ক করলেন ফার্গুসন

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৪৯, ১৬ জানুয়ারি ২০২১   আপডেট: ১৪:৩৮, ১৬ জানুয়ারি ২০২১
ম্যানচেস্টার ইউনাইটেডকে সতর্ক করলেন ফার্গুসন

রোববার অ্যানফিল্ডে মুখোমুখি হচ্ছে লিভারপুল ও ম্যানচেস্টার ইউনাইটেড।

কিংবদন্তি কোচ স্যার অ্যালেক্স ফার্গুসন মনে করেন, অনফিল্ডে লিভারপুলের বিপক্ষে কঠিন পরীক্ষা দিতে হবে ম্যানচেস্টার ইউনাইটেডকে।বিশেষ করে সবশেষ পাঁচ ম্যাচে লিভারপুলের বিপক্ষে কোনো ম্যাচ না জেতায় ম্যানচেস্টার ইউনাইটেড পিছিয়ে থাকতে হচ্ছে।

২০১৩ সালে ম্যানচেস্টার ইউনাইটেডের দায়িত্ব ছাড়েন স্যার অ্যালেক্স ফার্গুসন। ২৭ বছর ক্লাবটির দায়িত্বে থেকে ১৩ ইপিএলের শিরোপা এনে দিয়েছেন। ২০১১-১২ মৌসুমে তার হাত ধরেই রেড ডেভিলরা সবশেষ যেতে ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা। এরপর ম্যানইউর শিরোপা খরা চলছে।

অন্যদিকে লিভারপুল তিন দশকের অপেক্ষার পর গত বছর প্রথমবার জেতে ইপিএলের শিরোপা। ম্যানচেস্টার ইউনাইটেডের থেকে ৩৩ পয়েন্ট এগিয়ে থেকে শিরোপা উৎসব করে তারা।

কয়েক বছরের অপেক্ষার পর চলতি মৌসুমে ম্যানইউ আবার পয়েন্ট টেবিলের শীর্ষে। প্রতিযোগিতার অর্ধেক ম্যাচ অর্থাৎ ১৭ ম্যাচ খেলে ৩৬ পয়েন্ট তাদের। এ সময়ে তারা ১১ ম্যাচ জিতেছে, ৩টি করে ড্র ও হেরেছে। ৩৩ পয়েন্ট নিয়ে দুইয়ে থাকা লিভারপুলও সমান ম্যাচে জিতেছে ৯টি। ৬টি ড্র করেছে, ২টি হেরেছে।

অনফিল্ডের ম্যাচটি তাই তুমুল উত্তেজনা ছড়াচ্ছে। স্যার অ্যালেক্স ফার্গুসনও ছড়িয়ে দিলেন উষ্ণতা। তিনি বলেন, ‘আমি সব সময় ম্যানচেস্টার ইউনাইটেড ও লিভারপুলের ম্যাচটি ডার্বি হিসেবে গণ্য করি। কারণ তারা ব্রিটেনের সবচেয়ে সফল দুই ক্লাব। তাদের শিরোপার এক করলে অন্য কেউ সুযোগ পাবে না।’

লিভারপুলকে হারাতে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা ম্যানইউকে কঠিন পরীক্ষা দিতে হবে জানিয়ে ফার্গুসন আরও বলেন, ‘লিভারপুলকে হারাতে সাধ্যের বাইরে গিয়ে খেলতে হবে। মাঠে খেলার পাশাপাশি আপনার মানসিক শক্তি আপনার কঠিন পরীক্ষা নেবে। শেষ মুহূর্ত পর্যন্ত আপনাকে ম্যাচে থাকতে হবে।’

মজা করে ফার্গুসন আরও বলেন, ‘স্রষ্টার কাছে কৃতজ্ঞ আমি অবসরে গিয়েছি। নয়তো অসাধারণ এই দলটির বিপক্ষে আমাকে ঘাম ঝরানো পরিশ্রম করতে হতো। শেষ দুই মৌসুমে লিভারপুল নিজেদের ছাড়িয়ে গেছে। অসাধারণ পারফরম্যান্স।’

শেষ পাঁচ মুখোমুখিতে ম্যানইউ একটিও জিতেনি। তবে ড্র করেছে দুইটি। যে তিনটি ম্যাচ লিভারপুল জিতেছে সেগুলোর ফলাফল ছিল ২-০, ৩-১ ও ৪-১। এবার ম্যানইউ বদলা নিতে পারে কিনা সেটাই দেখার।

ঢাকা/ইয়াসিন

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়