RisingBD Online Bangla News Portal

ঢাকা     রোববার   ২৮ ফেব্রুয়ারি ২০২১ ||  ফাল্গুন ১৫ ১৪২৭ ||  ১৫ রজব ১৪৪২

সাকিবের রানে ফেরার দিনে উজ্জ্বল তামিম

ক্রীড়া প্রতিবেদক  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪৯, ১৬ জানুয়ারি ২০২১   আপডেট: ১৮:৫৮, ১৬ জানুয়ারি ২০২১
সাকিবের রানে ফেরার দিনে উজ্জ্বল তামিম

বাঁহাতি ব্যাটসম্যানদের জয়জয়কার। প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের চার বাঁহাতির হাফ সেঞ্চুরি।

নিজেদের মধ্যে অনুষ্ঠিত দ্বিতীয় অনুশীলন ম্যাচে ব্যাটসম্যানরা রান পেয়েছেন। বোলাররাও দ্যুতি ছড়িয়েছেন। তবে সামগ্রিক পারফরম্যান্সের বিচারে দিনটা ছিল ব্যাটসম্যানদের। 

শনিবার বিকেএসপিতে আগে ব্যাটিং করে মাহমুদউল্লাহ একাদশ নির্ধারিত ৪৫ ওভারে ৭ উইকেট হারিয়ে ২২৩ রান তোলে। জবাবে ৩৫.২ ওভারে মাত্র ২ উইকেট হারিয়ে সেই লক্ষ্যে পৌঁছে যায় তামিম ইকবাল একাদশ।  

সাত সকালে মাহমুদউল্লাহ একাদশের সাকিব আল হাসান ও নাঈম শেখের ব্যাট থেকে আসে দুই হাফ সেঞ্চুরির ইনিংস। তাদের ব্যাটিংয়ের জবাব হাফ সেঞ্চুরি দিয়েই দিয়েছেন তামিম ইকবাল ও নাজমুল হোসেন শান্ত। তাতে বিজয়ের হাসি হেসেছে তামিম ইকবাল একাদশ।  
 
অপেক্ষার প্রহর ফুরালো সাকিবের। হাসলো তার ব্যাট। ৮২ বলে ১ চার ও ১ ছক্কায় খেলেন ৫২ রানের ইনিংস। বড় রান করার ইচ্ছে ছিল শুরু থেকেই। সেজন্যই উইকেটে টিকে ছিলেন ১০৬ মিনিট। সতীর্থ নাঈম প্রথম ম্যাচের পর দ্বিতীয় ম্যাচেও পেয়েছেন ৫০ রান। মুশফিকের ব্যাট থেকে আসে ২৫ রান। 

সাকিবের রানে ফেরার দিনে সর্বোচ্চ ৮০ রান করেছেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। বলের সঙ্গে পাল্লা দিয়ে ব্যাটিং করে তামিম ৮০ বলে ৫ চার ও ৩ ছক্কায় ইনিংসটি সাজান। তার সঙ্গে ১১৯ রানের জুটি গড়া নাজমুল হোসেন শান্ত করেন ৬১ রান।

হাফ সেঞ্চুরির সংখ্যা আরও বাড়তে পারত। লিটন ৯ বাউন্ডারিতে ৫৩ বলে ৪৮ রান করে ২ রানের আক্ষেপে পোড়েন। মোসাদ্দেক ৩১ রানের ইনিংসটি বড় করতে পারেননি। 

বোলিংয়ে সাইফ উদ্দিন ও মাহেদী হাসান ২টি করে উইকেট পেয়েছেন। ওয়ানডে দলে ডাক পাবার দিনে ৩১ রানে ২ উইকেট নেন মাহেদী। এছাড়া মোস্তাফিজ, রুবেল ও নাসুম ১টি করে উইকেট পেয়েছেন। হাতে চোট পাওয়া তাসকিন ফিরেছিলেন এই ম্যাচে। কিন্তু ফেরার ম্যাচে ব্যয়বহুল ছিলেন ডানহাতি পেসার। ৭ ওভারে ৪৫ রান দেন ডানহাতি পেসার।

ঢাকা/ইয়াসিন

সর্বশেষ

পাঠকপ্রিয়