Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ২৮ ফেব্রুয়ারি ২০২১ ||  ফাল্গুন ১৫ ১৪২৭ ||  ১৫ রজব ১৪৪২

দলে তিন নতুন মুখ নিয়ে যে ব্যাখ্যা দিলেন প্রধান নির্বাচক

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৪৬, ১৬ জানুয়ারি ২০২১   আপডেট: ২২:০৬, ১৬ জানুয়ারি ২০২১
দলে তিন নতুন মুখ নিয়ে যে ব্যাখ্যা দিলেন প্রধান নির্বাচক

উইন্ডিজ সিরিজের ১৮ সদস্যের দলে রাখা হয়েছে তিন নতুন মুখ। বিশ্বকাপজয়ী শরীফুল ইসলামের সঙ্গে আছেন মহাদী হাসান ও হাসান মাহমুদ। শনিবার বিকেলে এক বিবৃতির মাধ্যমে এই দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

প্রথমবারের মতো ডাক পাওয়া তিনজনকে নিয়ে ব্যাখ্যা দিয়েছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। ‘আমরা তিনজন নতুন মুখ দলে নিয়েছি, এটা পরিকল্পনার অংশ। এ সিরিজ থেকেই আমরা শুরু করছি। ওদের তৈরি করা এবং টিম ম্যানেজমেন্টের সঙ্গে রেখে কাজ করানোর জন্যই এই তিনজনকে রাখা হয়েছে‘-এভাবেই বলছিলেন প্রধান নির্বাচক।

জাতীয় দলে একবারেই নতুন মুখ শরিফুল হাসান। প্রথমবার ওয়ানডে দলে ডাক পেয়েছেন হাসান মাহমুদ ও মাহাদী হাসান। এর আগে মাহাদী হাসান ৪টি-টোয়েন্টি এবং হাসান মাহমুদ ১টি-টোয়েন্টি খেলেছেন।

কোনো সিরিজের জন্য সাধারণত ১৪ থেকে ১৬ সদস্যের স্কোয়াড ঘোষণা করা হয়। কিন্তু উইন্ডিজ সিরিজের জন্য দেওয়া হয়েছে ১৮ সদস্যের দল। এর ব্যাখ্যাও দিয়েছেন নান্নু।

তিনি বলেন, ‘১৮ জনের স্কোয়াড, কোভিড পরিস্থিতি মাথায় রেখেই আমরা স্কোয়াডটা বড় করেছি। দরকার আছে কারণ কে কখন অসুস্থ হয়, আসলে এ চিন্তা করেই স্কোয়াডটা বড় করেছি। আমরা তিনজন আনক্যাপড দিয়েছি, এটা পরিকল্পনার অংশ।

২০ জানুয়ারি থেকে শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। দ্বিতীয় ওয়ানডে ২২ জানুয়ারি ও তৃতীয় ওয়ানডে ২৫ জানুয়ারি। প্রথম দুটি হবে ঢাকার মিরপুর শের-ই বাংলায়। শেষটি হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।

বাংলাদেশ দল: তামিম ইকবাল, সাকিব আল হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিথুন, লিটন কুমার দাশ, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, সৌম্য সরকার, তাসকিন আহমেদ, রুবেল হোসেন, তাইজুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, সাইফ উদ্দিন, মাহেদী হাসান, হাসান মাহমুদ ও শরিফুল ইসলাম।

ঢাকা/রিয়াদ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়