Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ০২ মার্চ ২০২১ ||  ফাল্গুন ১৭ ১৪২৭ ||  ১৭ রজব ১৪৪২

‘এই অর্ধেক ভারতীয় দল পুরোপুরি ফিট অস্ট্রেলিয়ার চেয়ে ভালো’

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০০, ১৭ জানুয়ারি ২০২১  
‘এই অর্ধেক ভারতীয় দল পুরোপুরি ফিট অস্ট্রেলিয়ার চেয়ে ভালো’

বোর্ডার-গাভাস্কার ট্রফিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে ভারত যে দৃঢ়তা দেখিয়েছে তাতে মুগ্ধ পাকিস্তানের সাবেক ফাস্ট বোলার শোয়েব আখতার। চোটের কারণে ছয় খেলোয়াড় সিরিজ চলাকালে ফিরে গেছেন দেশে। কিন্তু এই তালিকা লম্বা হতে থাকলেও ঘুরে দাঁড়িয়েছে উজ্জীবিত ভারত। বিশেষ করে অ্যাডিলেডে ব্যাটিং ধসের পর মেলবোর্নে দুর্দান্ত জয় ও সিডনিতে ঐতিহাসিক ড্রয়ে অনন্য সফরকারীরা, এটা তাদের জন্য গর্ব করার মতো মনে করছেন শোয়েব।

ইউটিউব চ্যানেলের ভিডিওতে সাবেক পাকিস্তানি গতি তারকা বলেছেন, ‘তাদের অধিকাংশ খেলোয়াড় ইনজুরিতে। কিন্তু সব ধরনের প্রতিকূলতা সত্ত্বেও ভারতীয় দলের সৌন্দয্য দেখা গেছে। তারা বাচ্চাদের (শার্দুল ঠাকুর, মোহাম্মদ সিরাজ, অভিষিক্ত টি নটরাজন ও ওয়াশিংটন সুন্দরের কথা উল্লেখ করে) নিয়ে খেলছে, যারা তাদের এক মুহূর্তের কল্পনাতেও আনেনি যে এমন পরিস্থিতিতে খেলতে হবে। অস্ট্রেলিয়া তাদের পূর্ণ শক্তির দল নামিয়েছে এবং ভারত তাদের আক্রমণ প্রতিহত করেছে। আমি বিশ্বাস করি এই অর্ধেক ভারতীয় দল পুরোপুরি ফিট অস্ট্রেলিয়ার চেয়ে অনেক ভালো।’

ডান হাতে চিড়ের কারণে অ্যাডিলেড টেস্টের পর ভারত প্রথমে হারায় মোহাম্মদ শামিকে। মেলবোর্নে পায়ের মাংশপেশীতে চোট নিয়ে ছিটকে যান উমেশ যাদব। সিডনি টেস্টের আগে নেটে কব্জির চোট পান লোকেশ রাহুল। তৃতীয় টেস্টে আরও দুটি ধাক্কা খায় ভারত রবীন্দ্র জাদেজা ও হানুমা বিহারীকে হারিয়ে। রবিচন্দ্রন অশ্বিন ও যশপ্রীত বুমরাহও ছিটকে যান ব্রিসবেন টেস্ট থেকে। আর প্রথম টেস্ট খেলেই পিতৃত্বকালীন ছুটিতে চলে যান অধিনায়ক বিরাট কোহলি।

এই দল নিয়ে ব্রিসবেন টেস্টেও প্রতিরোধ গড়েছে ভারত। অভিষিক্ত ওয়াশিংটন সুন্দর ও শার্দুল ঠাকুর ব্যাট হাতে দাঁড়িয়ে যান, গড়েন সপ্তম উইকেটে শতাধিক রানের জুটি। শোয়েবের বিশ্বাস, এই ভারত যদি ব্রিসবেনে ড্রও করে, তারপরও এটা হবে তাদের জন্য সবচেয়ে সেরা সিরিজ।

রাওয়ালপিন্ডি এক্সপ্রেস বলেছেন, ‘এত এত ইনজুরিতে, কেবল তাদের আছে দুজন বড় খেলোয়াড়- রোহিত শর্মা ও আজিঙ্কা রাহানে। আগুন বোলিংয়ের বিরুদ্ধে লড়ছে অনভিজ্ঞ ভারতীয় খেলোয়াড়রা। কিন্তু তারা অস্ট্রেলিয়ার বড় পরীক্ষা নিচ্ছে। এখন ভাবুন তো এই ভারতীয় দল যদি শেষ টেস্ট ম্যাচটিও ড্র করে, আমি মনে করি এটা হবে ভারতের ইতিহাসের সেরা টেস্ট সিরিজ।’

ঢাকা/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়