Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ০৬ মার্চ ২০২১ ||  ফাল্গুন ২১ ১৪২৭ ||  ২০ রজব ১৪৪২

সাকিবের দিকে থাকবে ‘পাখির চোখ’

ক্রীড়া প্রতিবেদক  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৫৩, ২০ জানুয়ারি ২০২১   আপডেট: ০৮:১৮, ২০ জানুয়ারি ২০২১
সাকিবের দিকে থাকবে ‘পাখির চোখ’

সর্বশেষ সাকিব আল হাসান একদিনের ক্রিকেট খেলেছেন লর্ডসে, পাকিস্তানের বিপক্ষে। বিশ্বকাপের এই ম্যাচে উড়তে থাকা সাকিবের ব্যাট থেকে আসে ৬৪ রান। এরপর আর ওয়ানডেতে লাল সবুজের জার্সিতে নামতে পারেননি বিশ্বসেরা অলরাউন্ডার। ফিক্সিং কাণ্ড গোপন করে এক বছরের নির্বাসনে ছিলেন তিনি। 

অবশেষে ৫০ ওভারের ম্যাচে প্রত্যাবর্তন ঘটছে সাকিবের। উইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডের ম্যাচে বুধবার খেলতে নামবে বাংলাদেশ। সকাল সাড়ে ১১টায় মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেটে স্টেডিয়ামে খেলাটি শুরু হবে। 

করোনাভাইরাসের কারণে টাইগাররাও দীর্ঘদিন আন্তর্জাতিক ক্রিকেট খেলতে পারেনি। দিনের হিসেবে ৩১৩ দিন। সাকিব যেমন ফেরার প্রতিক্ষায় ছিলেন তেমনি বাংলাদেশও ছিল মাঠে নামার অপেক্ষায়। সাকিব নিষিদ্ধ হওয়ার পর বাংলাদেশ তিনটি ওয়ানডে খেলে। 

করোনা কারো জীবনে অপয়া হিসবে আসলেও সাকিবের জন্য যেনো পয়া। সাকিবও ছিল না খেলতে পারেনি বাংলাদেশও। 

সাকিবের জন্য উইন্ডিজের বিপক্ষে ম্যাচটিও থাকবে স্পেশাল হয়ে। সেটা বোঝা গিয়েছিল গতকাল অনুশীলনে তার বাড়তি উন্মাদনা দেখে। ওয়ার্ম আপের পর নেমে পড়েন ব্যাট হাতে। ইনডোরের নেটে সাকিব মোকাবেলা করেন হাসান মাহমুদ-তাসকিন আহমেদদের। কিছুক্ষণ ব্যাটিং শেষে তিনি কথা বলেন ব্যাটিং কোচ জন লুইসের সঙ্গে। 

ব্যাটিং কোচের সঙ্গে কথা বলবেন এটা স্বাভাবিক বটে। তবে যেটা চোখে পড়ার মতো সেটা হলো দূরে বসে তার ব্যাটিং দেখছিলেন নির্বাচক হাবিবুল বাশার। লুইসের সঙ্গে কথা শেষেই তিনি চলে যান বাশারের কাছে। এরপর চলতে থাকে দুজনের মধ্যে শলা-পরামর্শ।

ফেরার ম্যাচে নামার আগেই আলোচনায় সাকিবের ব্যাটিং অর্ডার নিয়ে। যে পজিশনে তিনি মাতিয়েছিলেন বিশ্ব খেলতে  পারবেন না এই পজিশনে। দলের প্রয়োজনে টিম ম্যানেজম্যান্টের সিদ্ধান্তে এই বাঁ হাতি অলরাউন্ডার ব্যাটিং করবেন চার নম্বরে। যেটা জানিয়েছেন বাংলাদেশ প্রধান কোচ রাসেল ডমিঙ্গো ও ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল।

সাকিবের ব্যাটিং নিয়ে তামিম ইকবাল বলেন, 'আমি ওর সাথে ব্যক্তিগতভাবে কথা বলেছি। ৪ নম্বরে ব্যাট করতে সে খুশি। আমি তাকে এটাও বলেছি যে সে যদি কখনো তিন নম্বরে ফিরে যেতে চায় তাহলে যেন আমার সাথে কথা বলে। এবং সে এটা নিয়ে পুরোপুরি ওকে।'

তিনের সাকিব কাঁপিয়েছেন বিশ্ব। চারের সাকিব তার প্রত্যাবর্তনটা স্মরণীয় করতে পারবেন? তার দিকে যে পাখির চোখে তাকিয়ে থাকবেন ভক্ত হতে শুরু করে ক্রিকেট ভক্তরা।

ঢাকা/রিয়াদ

সর্বশেষ

পাঠকপ্রিয়