ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

স্নায়ুচাপ জয় করে অনন্য সাকিব

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪৯, ২০ জানুয়ারি ২০২১   আপডেট: ১৬:৫৭, ২০ জানুয়ারি ২০২১
স্নায়ুচাপ জয় করে অনন্য সাকিব

আন্তর্জাতিক ক্রিকেটের মঞ্চে ফিরেই সাকিব আল হাসান চেনালেন নিজেকে। একবছর নিষিদ্ধ ছিলেন। গেলো অক্টোবরের শেষ দিকে নিষেধাজ্ঞা কাটালেও করোনাভাইরাসের কারণে জাতীয় দলের জার্সি গায়ে দিতে অপেক্ষা করতে হয়েছে আরও কয়েক মাস। ৩১৩ দিন পর ওয়েস্ট ইন্ডিজকে দিয়ে মাঠে ফিরেছে আন্তর্জাতিক ক্রিকেট, ফিরেছেন সাকিব আল হাসানও।

আজ বুধবার সকাল সাড়ে ১১টায় শুরু হওয়া ম্যাচে উইন্ডিজ দল কেঁপেছে সাকিবের ঘূর্ণিতে। শুরু থেকেই তার নিয়ন্ত্রিত বোলিং দেখে বোঝার কোনও উপায় ছিল না যে লম্বা সময় ক্রিকেট থেকে দূরে ছিলেন। প্রত্যাবর্তনটা রাঙিয়েছেন নিজের মতো করেই। মোস্তাফিজুর রহমান-মেহেদী হাসান মিরাজদের ছাপিয়ে দলের সেরা বোলিং পারফরম্যান্স সাকিবেরই।

কিন্তু এই প্রত্যাবর্তনের দিনটা সাকিবের জন্য সহজ ছিল না। ভুগেছেন স্নায়ুচাপে। বাংলাদেশের বোলিং শেষে সাকিব বলেন, ‘ষোলো-সতেরো মাস পর খেলা সহজ কাজ নয়। এভাবে পারফর্ম করতে পেরে আমি খুশি। তাছাড়া দল খেলতে পারেনি প্রায় ১০ মাস। সবাই খেলার জন্য মুখিয়ে ছিল। সবাই স্নায়ুচাপে ছিল, আবার খেলতে পেরে অনেকে খুশিও ছিল। পিচের সঠিক জায়গায় বল ফেলতে পারায় উইকেট নেওয়া সম্ভব হয়েছে।’

এই ম্যাচে সাকিবের বোলিং পরিসংখ্যান দেখলেই বোঝা যায় তিনি কতটা ভয়ঙ্কর ছিলেন। ৭.২ ওভার করে ২ মেডেনসহ ৮ রানে নিয়েছেন ৪ উইকেট। সাকিব এদিন গড়েছেন অনন্য কীর্তি। আন্দ্রে ম্যাকক্যার্থিকে ফিরিয়ে ঘরের মাঠে দেখা পেয়েছেন ১৫০তম উইকেটের, পরে সেই সংখ্যা বাড়িয়ে নেন ১৫৩ তে। ক্যারিয়ারের ২০৭ ম্যাচে নিয়েছেন ২৬৪ উইকেট।

বল হাতে দেখা গেছে পুরোনো সাকিবকে, এবার অপেক্ষা ব্যাট হাতে চেনা সাকিবের।

ঢাকা/রিয়াদ/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়