Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১৮ মে ২০২১ ||  জ্যৈষ্ঠ ৪ ১৪২৮ ||  ০৫ শাওয়াল ১৪৪২

ম্যাচ জিতিয়ে র‌্যাংকিংয়ে পান্ত-রুটের সাফল্য

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩১, ২০ জানুয়ারি ২০২১  
ম্যাচ জিতিয়ে র‌্যাংকিংয়ে পান্ত-রুটের সাফল্য

আইসিসি টেস্ট খেলোয়াড় র‌্যাংকিংয়ে দারুণ উন্নতি হয়েছে ভারতের ঋষভ পান্ত ও ইংল্যান্ডের জো রুটের। ব্রিসবেনে অস্ট্রেলিয়ার বিপক্ষে ঐতিহাসিক জয়ে ব্যাটিংয়ে দুর্দান্ত ছিলেন পান্ত। আর গলেতে শ্রীলঙ্কাকে হারাতে ডাবল সেঞ্চুরি করেন অধিনায়ক রুট।

গ্যাবায় ভারতের বিখ্যাত জয়ে অপরাজিত ৮৯ রান করেন পান্ত। তাতে র‌্যাংকিংয়ে ক্যারিয়ার সেরা ১৩তম ব্যাটসম্যান তিনি। ভারতীয় এই ক্রিকেটার এখন র‌্যাংকিংয়ে শীর্ষ উইকেটকিপার-ব্যাটসম্যান।

দুই বছরে সর্বোচ্চ ৭৩৮ রেটিং পয়েন্ট নিয়ে সেরা পাঁচে ফিরেছেন রুট। প্রথম ইনিংসে ২২৮ রান করে ছয় ধাপ উন্নতি হয়েছে তার। চেতেশ্বর পূজারা ও বাবর আজমকে টপকে পঞ্চম স্থানে তিনি।

অস্ট্রেলিয়ার তিন নম্বর ব্যাটসম্যান মার্নাস লাবুশানেও ব্যক্তিগত মাইলফলক স্পর্শ করেছেন। ব্রিসবেনে প্রথম ইনিংসের সেঞ্চুরিতে তিনি বিরাট কোহলিকে টপকে তৃতীয় স্থানে তিনি। ক্যারিয়ার সেরা ৮৭৮ রেটিং পয়েন্ট অর্জন করেছেন।

চতুর্থ টেস্টে ৫০ ও ২৭ রান করে তিন ধাপ এগিয়ে ৪২তম অস্ট্রেলিয়া অধিনায়ক টিম পেইন।

বোলার র‌্যাংকিংয়ে জশ হ্যাজেলউড চার নম্বরে উঠে গেছেন। গ্যাবায় ৬ উইকেট নিয়ে নিউ জিল্যান্ডের টিম সাউদিকে পেছনে ফেলেছেন। প্রথম ইনিংসে ৫৭ রান খরচায় অজি পেসার নেন ৫ উইকেট।

গ্যাবায় ৫ উইকেট নিয়ে ভারতের পেসার মোহাম্মদ সিরাজ ৩২ ধাপ লাফ দিয়ে ৪৫তম স্থানে। ভারতের ব্যাটসম্যান র‌্যাংকিংয়ে ২১ ধাপ এগিয়ে ৪৭ নম্বরে শুভমান গিল। দ্বিতীয় ইনিংসে ৯১ রান করেন তিনি।

ঢাকা/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়