Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ০৪ মার্চ ২০২১ ||  ফাল্গুন ১৯ ১৪২৭ ||  ১৯ রজব ১৪৪২

ফেব্রুয়ারিতে করোনার টিকা পাবেন তামিম-সাকিবরা

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩৪, ২০ জানুয়ারি ২০২১  
ফেব্রুয়ারিতে করোনার টিকা পাবেন তামিম-সাকিবরা

করোনাভাইরাসের টিকা দেওয়ার পর দেশে ঘরোয়া ক্রিকেট ফেরানোর আভাস দিয়েছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। এবার বোর্ড সভাপতি জানালেন, ফেব্রুয়ারিতে ক্রিকেটারদের করোনা টিকা দেওয়া হতে পারে। সরকারিভাবে না পেলে বেসরকারিভাবে টিকা কিনবে বিসিবি।

প্রথমে জাতীয় দল, পরে অগ্রাধিকার ভিত্তিতে অন্য ক্রিকেটারদের টিকা দেওয়া হবে। আজ বুধবার বাংলাদেশের আন্তর্জাতিক ক্রিকেট ফেরার দিনে বোর্ড সভাপতি এসব কথা বলেন।

ভারত থেকে আগামীকাল বৃহস্পতিবার করোনাভাইরাসের ৩৫ লাখ টিকা বাংলাদেশে আসছে। এর মধ্যে ২০ লাখ টিকা বাংলাদেশ উপহার হিসেবে পাচ্ছে। পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন এ তথ্য নিশ্চিতের পর বিসিবি সভাপতি নাজমুল ক্রিকেটারদের টিকা দেওয়া নিয়ে কথা বলেন।

তবে নাজমুল তাকিয়ে আছেন সরকারের কেনা ৫০ লাখ টিকার দিকে। তার বিশ্বাস, সেখান থেকে ক্রিকেটাররা টিকা পাবেন। নয়তো বেসরকারিভাবে টিকা কিনবে বিসিবি। তিনি বলেন, ‘সরকার যে ৫০ লাখ টিকা কিনছে, সেটা ২৫ জানুয়ারি আসবে। এতটুকু জানি যে সরকারের ৫০ লাখ টিকা থেকে ক্রিকেটারদের জন্য একটা বরাদ্দ থাকবে। আবার আমরা বেসরকারিভাবেও আনবো। ফেব্রুয়ারির মাঝামাঝি বেসরকারি টিকা চলে আসবে। তখন আমাদের প্রথম অগ্রাধিকার থাকবে ক্রিকেটাররা।’

বোর্ড প্রধান আরও যোগ করেছেন, ‘আমি শুনেছি সরকারের একটা পরিকল্পনা আছে ক্রিকেটারদের জন্য। তাদের টিকা না পাওয়ার কোনও কারণ নেই। তবে বেসরকারি টিকাগুলো থেকে ক্রিকেটাররা প্রথমেই অগ্রাধিকার পাবে।’যদি ফেব্রুয়ারিতে করোনার টিকা পাওয়া যায়, মার্চে ঘরোয়া ক্রিকেট শুরু করতেও পারে বিসিবি।

বিসিবি সভাপতিও এমন ধারণা দিলেন, ‘মার্চ-এপ্রিলে (ঘরোয়া ক্রিকেট) শুরু করতে পারা উচিৎ। কেন বলছি কারণ টিকা নিতে পারলে আমাদের কাজ অনেক সহজ হবে। তা না হলে জৈব সুরক্ষা বলয়ে থেকে ক্রিকেট খেলানো খুবই ব্যয়বহুল। ইতোমধ্যে আমরা যা দেখছি প্রায় ৮-৯ গুণ বেশি টাকা খরচ হচ্ছে।’

ঢাকা/ইয়াসিন/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়