Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ২৮ ফেব্রুয়ারি ২০২১ ||  ফাল্গুন ১৫ ১৪২৭ ||  ১৫ রজব ১৪৪২

এখনই অধিনায়ক তামিমকে বিচারে নারাজ সাকিব

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০৩, ২০ জানুয়ারি ২০২১  
এখনই অধিনায়ক তামিমকে বিচারে নারাজ সাকিব

এর আগে তিন ওয়ানডেতে অধিনায়কত্ব করেছিলেন তামিম ইকবাল, তবে তা ছিল ভারপ্রাপ্ত হিসেবে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আজ বুধবার স্থায়ীভাবে শুরু হলো তার অধিনায়কত্ব। শুরুটা দারুণ, হাবিবুল বাশার ও সাকিব আল হাসানের পর তার নেতৃত্বে প্রথম ম্যাচই জিতলো বাংলাদেশ।

ওয়েস্ট ইন্ডিজকে তামিমের দল হারিয়েছে ৬ উইকেটে। যে জয়ে অবদান সাকিবের। ২০১৯ বিশ্বকাপে লর্ডসে পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে ম্যাচের পর আজই মাঠে নেমে তিনি দ্যুতি ছড়িয়েছেন। তাতে তামিমের কাজটাও সহজ হয়ে গেছে।

দিনের শুরু থেকেই সাকিবের পক্ষে সব কিছু ছিল। প্রথমে টস জিতে অর্ধেক কাজ এগিয়ে নিয়েছিলেন। কারণ গুমট আবহাওয়ায় টস হয়ে উঠেছিল গুরুত্বপূর্ণ। সতেজ উইকেটে পেস আক্রমণ বরাবরই চ্যালেঞ্জিং। ওয়েস্ট ইন্ডিজকে ব্যাটিংয়ে পাঠিয়ে পরীক্ষায় ফেলেছিলেন তামিম।

মোস্তাফিজের শুরুর ২ উইকেট, মাঝে হাসান মাহমুদের ৩ উইকেট নেওয়ায় কাজটা সহজ হয়েছিল। দুই স্পেলে সাকিবের ৪ উইকেট ছিল ধ্রুপদী। পরে তামিমের ৪৪, সাকিব ও মুশফিকের ১৯ রানের ইনিংসে বাংলাদেশ জয় পায় নির্বিঘ্নে।

অধিনায়ক তামিম মাঠ নিয়ন্ত্রণ করেছেন দারুণভাবেই। যুৎসই বোলিং পরিবর্তন করেছেন। ফিল্ডিংয়ে আগ্রাসনও দেখিয়েছেন। তামিমের অধিনায়কত্ব কেমন লাগলো জানতে চাইলে সাবেক অধিনায়ক সাকিব আরও সময় চাইলেন।

এক কথায়, এখনই নতুন অধিনায়ককে নিয়ে মূল্যায়ন করতে নারাজ সাকিব। তিনি সাফ জানালেন, ‘দেখুন কাউকে আপনি এক ম্যাচে বিচার করতে পারবেন না। ভালো করেছে। এক বছর যেতে দেন। এরপর এই প্রশ্ন করতে পারেন।’

এই জয়ের জন্য বোলারদের কৃতিত্ব দিয়েছেন তামিম। ম্যাচ শেষে তিনি বলেন, ‘আমাদের বোলাররা দারুণ বোলিং করেছে। মোস্তাফিজ দারুণ শুরু করেছে। রুবেলের শুরুটা খুব ভালো ছিল। আমাদের স্পিনাররা খুব ভালো বোলিং করেছে। তরুণ পেসার হাসান দারুণ বোলিং করেছে। স্পিনাররা অসাধারণ ছিলো। সাকিব ছিল দুর্দান্ত।’

ঢাকা/ইয়াসিন/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়