RisingBD Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ২৭ ফেব্রুয়ারি ২০২১ ||  ফাল্গুন ১৪ ১৪২৭ ||  ১৪ রজব ১৪৪২

মাত্র ৭ লাখ ইউরো বাজেটের ক্লাবের অবিশ্বাস্য চমক

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪২, ২১ জানুয়ারি ২০২১   আপডেট: ১৫:৩০, ২১ জানুয়ারি ২০২১
মাত্র ৭ লাখ ইউরো বাজেটের ক্লাবের অবিশ্বাস্য চমক

আজকাল ইউরোপিয়ান ফুটবলে খেলোয়াড়দের কিনতে হলে দরদাম কোটির নিচে নামতেই দেখা যায় না। আর বেতন সপ্তাহে লাখ ছাড়িয়ে। কিন্তু ফুটবল এমন খেলা, যেখানে অঘটন ঘটা সময়ের ব্যাপার। দামি দামি খেলোয়াড়দের নিয়ে গড়া শক্তিশালী ক্লাবও ছাড় পায় না। রিয়াল মাদ্রিদের কপালে জুটলো এবার সেই দুর্ভাগ্য।

করোনাভাইরাসের তীব্র আঘাতের শিকার ভ্যালেন্সিয়ার আলকয় শহরে ঘটে গেলো কোপা দেল রের এই মৌসুমের আরেকটি অলৌকিক ঘটনা। সেগুন্দা বি, মানে স্পেনের তৃতীয় স্তরের ফুটবল খেলা আলকয়ানো এই শহরে এনে দিয়েছে দারুণ সাফল্যের মুহূর্ত। ১৯ বারের চ্যাম্পিয়ন রিয়ালকে শেষ ৩২ থেকে বিদায় করেছে তারা, যাদের বাজেট মাত্র ৭ লাখ ইউরো!

অতিরিক্ত সময়ে হুয়ানানের গোলে এই ছোট্ট শহরে খুশির জোয়ার ওঠে। ১১০ মিনিটে ১০ জনের দলে পরিণত হলেও দৃঢ় মনোবল দেখিয়ে অবিশ্বাস্য চমক দেখালো আলকয়ানো। অবশ্য শহরবাসীর সঙ্গে এই আনন্দের মুহূর্তটা ভাগাভাগি করতে পারেননি খেলোয়াড়রা। তবে ঘরে থেকে ক্লাব সমর্থকরা ঠিক বিজয় উল্লাস করেছে।

এই ইতিহাস গড়ার সন্ধ্যায় সবচেয়ে বেশি নজর কেড়েছেন হোসে হুয়ান। ৪১ বছর বয়সী গোলকিপার ছিলেন অদম্য। জীবনের সেরা পারফরম্যান্স করেছেন তিনি। লুকাস ভাসকেস, মার্কো আসেনসিও ও আর কয়েক জনকে গোলমুখের সামনে ঠেকান। এমন রাত যে ভোলার নয় তার জন্য।

অথচ রিয়াল এই ম্যাচে পূর্ণ শক্তির দল নিয়ে মাঠে নেমেছিল। কে ছিল না দলে! করিম বেনজেমা, এডেন হ্যাজার্ড, টনি ক্রুস, আসেনসিও, কাসেমিরোসহ বড় বড় তারকারা। কিন্তু আলকয়ানোর বাধা টপকাতে তা যথেষ্ট ছিল না।

ম্যাচ শেষে ড্রেসিংরুমে বিজয়ের গান গেয়েছেন আলকয়ানোর খেলোয়াড়রা। এত জোরে গেয়েছেন যে স্টেডিয়ামের বাইরেও শোনা গেছে। এমন উদযাপন তো তাদেরই মানায়। ২০২১ সালের ২০ জানুয়ারি, বুধবার, যে রাতের কথা কখনও ভুলবে না ‘লাখপতি’ ক্লাব।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়