RisingBD Online Bangla News Portal

ঢাকা     রোববার   ২৮ ফেব্রুয়ারি ২০২১ ||  ফাল্গুন ১৫ ১৪২৭ ||  ১৪ রজব ১৪৪২

শুরুর আগেই শেষ জাদেজার ইংল্যান্ড টেস্ট সিরিজ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৩, ২১ জানুয়ারি ২০২১  
শুরুর আগেই শেষ জাদেজার ইংল্যান্ড টেস্ট সিরিজ

অস্ট্রেলিয়ার বিপক্ষে ভারতের টেস্ট সিরিজ চলাকালে চোট পাওয়া ক্রিকেটারদের মধ্যে ছিলেন রবীন্দ্র জাদেজা। সিডনিতে সিরিজের তৃতীয় টেস্টে ভেঙে যায় এই স্পিন অলরাউন্ডারের বুড়ো আঙুল। অস্ট্রেলিয়াতেই করা হয় অস্ত্রোপচার। তার সেরে ওঠার অপেক্ষায় ইংল্যান্ডের বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজের প্রথম দুটি ম্যাচের দলে তাকে রাখেননি ভারতের নির্বাচকরা। আজ বৃহস্পতিবার ভারতীয় বোর্ড বিসিসিআই সূত্রে সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস জানালো, বাকি দুই ম্যাচ অর্থাৎ পুরো টেস্ট সিরিজ থেকে ছিটকে গেছেন জাদেজা।

আগামী ৫ ফেব্রুয়ারি চেন্নাইয়ে শুরু হবে এই চার ম্যাচের টেস্ট সিরিজ। ১৩ ফেব্রুয়ারি একই ভেন্যুতে হবে দ্বিতীয় টেস্ট। সিরিজের শেষ দুই ম্যাচ ২৪ ফেব্রুয়ারি ও ৪ মার্চ হবে আহমেদাবাদে। এই সময়ের মধ্যে সুস্থ হলে ১২ মার্চ থেকে শুরু হতে যাওয়া আসন্ন পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি ও তিনটি ওয়ানডে সিরিজের দলে দেখা যেতে পারে জাদেজাকে। তবে সীমিত ওভারের ফরম্যাটের দলে তার জায়গা হবে কি না, জানানো হবে পর্যবেক্ষণের পর।

ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ডের এক কর্মকর্তা বলেছেন, ‘টেস্ট সিরিজ থেকে ছিটকে গেছেন তিনি। পুরোপুরি সেরে উঠতে ছয় সপ্তাহর বেশি সময় লাগবে তার। সীমিত ওভারের ফরম্যাটের দলে তাকে অন্তর্ভুক্ত করা হবে কি না, সেটা পর্যবেক্ষণ করে পরে জানানো হবে।’

বৃহস্পতিবার সকালে অস্ট্রেলিয়া জয়ী ভারতীয় দলের সঙ্গে দেশে ফিরেছেন জাদেজা। পুনর্বাসনের জন্য তাকে পাঠানো হবে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে। ভারতীয় বোর্ড এখনও এ ব্যাপারে আনুষ্ঠানিক কোনও ঘোষণা দেয়নি।

অস্ট্রেলিয়া সফরের শুরুতে একাধিক চোটে পড়েছিলেন জাদেজা। দুই দলের প্রথম টি-টোয়েন্টিতে হ্যামস্ট্রিংয়ে আঘাত পান। একই ম্যাচে ব্যাটিং করার সময় তার হেলমেটে মিচেল স্টার্কের বাউন্স লাগলে কনকাশনে ভোগেন। মেলবোর্নে দ্বিতীয় টেস্টে দলে ফেরেন তিনি এবং ৮ উইকেটের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল তার।

জাদেজা ছিটকে যাওয়ায় ভারতের স্পিন আক্রমণ সামলাবেন রবিচন্দ্রন অশ্বিন, ওয়াশিংটন সুন্দর ও অক্ষর প্যাটেল।

ঢাকা/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়