Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ০৯ মার্চ ২০২১ ||  ফাল্গুন ২৪ ১৪২৭ ||  ২৩ রজব ১৪৪২

ধোনির সঙ্গে তুলনা নয়, নিজের নাম তৈরি করতে চান পান্ত

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০০, ২১ জানুয়ারি ২০২১  
ধোনির সঙ্গে তুলনা নয়, নিজের নাম তৈরি করতে চান পান্ত

দলে থাকা নিয়েই সংশয় ছিল তার। শেষ পর্যন্ত তিনিই বনে গেলেন অস্ট্রেলিয়ার মাটিতে ভারতের ইতিহাস গড়ার অন্যতম নায়ক। ঐতিহাসিক গোলাপি টেস্টে ছিলেন না, ভারতের লজ্জার ৩৬ রানের পর খুলে যায় সেরা একাদশের দুয়ার। আর এই সুযোগকেই খুব ভালোভাবে কাজে লাগিয়ে উইকেটরক্ষক ব্যাটসম্যান ঋষভ পান্ত এখন শিরোনামে।

ব্যাট হাতে পান্তকে যতটা পরিপক্ব দেখা যায় গ্লাভস হাতে ততটা নয়। গুরুত্বপূর্ণ মুহূর্তে তার হাত থেকে বারবার ফসকে যায় ক্যাচ। তাইতো অভিজ্ঞ উইকেটরক্ষক ঋদ্ধিমান সাহার পরিবর্তে তাকে দলে নেওয়ায় কিছুটা সমালোচনাও হয়। কিন্তু ভারতের চাই একজন কিপার-ব্যাটসম্যান। সেই থেকেই মূল একাদশে পান্ত।

চেতশ্বর পূজারা কিংবা আজিঙ্কা রাহানের মতো অভিজ্ঞরা থাকতে বোর্ডার-গাভাস্কার সিরিজে ভারতের সর্বোচ্চ রান সংগ্রাহক এই পান্ত। তার ব্যাট থেকে তিন ম্যাচে ৬৮.৫০ গড়ে আসে ২৭৪ রান। দুটি হাফসেঞ্চুরি। সর্বোচ্চ খেলেছেন ৯৭ রানের ইনিংস। কিপিংয়ের সঙ্গে এমন ব্যাটিংয়ের কারণে আগে থেকেই তাকে তুলনা করা হয় এম এস ধোনির সঙ্গে। 

এবার এ বিষয়ে কথা বলতে গিয়ে পান্ত জানালেন, ধোনির সঙ্গে তুলনা নয়, নিজের নাম তৈরি করতে চান তিনি। ‘যখন আমার সঙ্গে এমএস ধোনির তুলনা করা হয় তখন দারুণ লাগে। তবে আমাকে কারোর সঙ্গে তুলনা করা হোক সেটা চাই না। একজন কিংবদন্তির সঙ্গে তরুণ ক্রিকেটারের তুলনা হয় না। ভারতীয় ক্রিকেটে আমি নিজের নাম তৈরি করতে চাই’-এভাবেই বলছিলেন পান্ত।

মূল একাদশে জায়গা হচ্ছিল না। সুযোগ পেয়েই হলেন সর্বোচ্চ রান সংগ্রাহক। উন্নতি হয়েছে তার র‍্যাংকিংয়েও। উঠে এসেছেন ১৩ নম্বরে। 

ঢাকা/রিয়াদ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়