Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ০৯ মার্চ ২০২১ ||  ফাল্গুন ২৪ ১৪২৭ ||  ২৩ রজব ১৪৪২

মার্সেল দ্বিতীয় বিভাগ দাবা লিগে পুলিশ ও ফায়ার সার্ভিসের জয়

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩৪, ২১ জানুয়ারি ২০২১   আপডেট: ১৯:৩৭, ২১ জানুয়ারি ২০২১
মার্সেল দ্বিতীয় বিভাগ দাবা লিগে পুলিশ ও ফায়ার সার্ভিসের জয়

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে বাংলাদেশ দাবা ফেডারেশনের আয়োজনে ও ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল এর পৃষ্ঠপোষকতায় চলছে ‘মুজিব বর্ষ মার্সেল দ্বিতীয় বিভাগ দাবা লিগ-২০২১।’ 

আজ বৃহস্পতিবার (২১ জানুয়ারি) মার্সেল দ্বিতীয় বিভাগ দাবা লিগের দ্বিতীয় রাউন্ডের খেলা জাতীয় ক্রীড়া পরিষদের এন.এস.সি টাওয়ার অডিটেরিয়ামে অনুষ্ঠিত হয়।

দ্বিতীয় রাউন্ডের খেলায় বিডি চেস ইন স্কুল ৩-১ গেম পয়েন্টে রংপুর চেস প্লেয়ার্স কল্যাণ সমিতিকে, স্পোর্টস বাংলা ৩-০ গেম পয়েন্টে বাংলাদেশ চেস এরিনাকে (গ্রিন), গ্রাসরুট স্পোর্টস একাডেমি ৩.৫-০.৫ গেম পয়েন্টে শনির আখড়া চেস ক্লাবকে, বাংলদেশ পুলিশ প্রাইম চেস টিম ৩-০ গেম পয়েন্টে সোহেল স্মৃতি সংসদকে, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্পোর্টস ক্লাব ৩-০ গেম পয়েন্টে তিতাস ক্লাবকে, ক্রিসেন্ট ক্লাব ৪-০ গেম পয়েন্টে ফ্লেম বয়েজ ক্লাবকে ও এলিগেন্ট ইন্টারন্যাশনাল চেস একাডেমি (চ্যাম্পিয়ন’স) ৩-১ গেম পয়েন্টে বাংলাদেশ শিশু একাডেমিকে পরাজিত করে।

অন্যান্য খেলাগুলোর মধ্যে শাহানূর খান স্মৃতি সংসদ ২-০ গেম পয়েন্টে ইয়াংস্টার চেস ক্লাবের বিপক্ষে, লিজেন্ড ফারাজ আয়াজ হোসেন চেস টিম ১-০ গেম পয়েন্টে আর্থার ইউসুপভ ট্রেনিং গ্রুপের বিরুদ্ধে, নাখালপাড়া যুব সংঘ ১-০ গেম পয়েন্টে লতিফ ট্রাভেল চেস ক্লাব সিলেট এর বিপক্ষে, আবু সাইদ চেস ক্লাব ২.৫-০.৫ গেম পয়েন্টে পিন চেস ক্লাবের বিপক্ষে এগিয়ে রয়েছে।

আগামীকাল (শুক্রবার) বিকেল ৩টা থেকে একই স্থানে তৃতীয় রাউন্ডের খেলা শুরু হবে।  

এবারের এই লিগে রেকর্ড ৪২টি দল অংশ নিয়েছে। ৪ জন নিয়মিত ও ২ জন অতিরিক্ত খেলোয়াড় নিয়ে দাবা দল গঠন করতে হয়েছে। লিগের খেলা ৯ রাউন্ড সুইস-লিগ পদ্ধতিতে অনুষ্ঠিত হচ্ছে। ৯ দিন ব্যাপী এই প্রতিযোগিতা ২৮ জানুয়ারি শেষ হবে।

মার্সেল দ্বিতীয় বিভাগ দাবা লিগের চ্যাম্পিয়ন ও রানার্স আপ দল চলতি বছরের শেষের দিকে অনুষ্ঠিতব্য প্রথম বিভাগ দাবা লিগে অংশগ্রহণের সুযোগ পাবে। ট্রফি ও মেডেলের পাশাপাশি চ্যাম্পিয়ন দল ২৫ হাজার, রানার্স-আপ দল ১৫ হাজার ও তৃতীয় স্থানধারী দল ১০ হাজার টাকা প্রাইজমানি পাবে। এ ছাড়া ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে হোম অ্যাপ্লায়েন্স দিয়ে তিন দলের খেলোয়াড়দের উৎসাহিত করা হবে। 

এই প্রতিযোগিতার মিডিয়া পার্টনার এটিএন বাংলা, এটিএন নিউজ ও আরটিভি। রেডিও পার্টনার রেডিও টুডে। আর অনলাইন পার্টনার হিসেবে রয়েছে দেশের জনপ্রিয় নিউজ পোর্টাল রাইজিংবিডি.কম।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়