ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

এবার পরীক্ষা-নিরীক্ষার পালা

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১৪, ২৩ জানুয়ারি ২০২১   আপডেট: ১৭:১৮, ২৩ জানুয়ারি ২০২১
এবার পরীক্ষা-নিরীক্ষার পালা

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে সোমবার চট্টগ্রামের জহুর আহমেদে মাঠে নামবে বাংলাদেশ। ২-০ ব্যবধানে সিরিজ নিশ্চিত করা বাংলাদেশের জন্য ম্যাচটি হবে শুধুই আনুষ্ঠানিকতার। 

তবে বাংলাদেশের লক্ষ্য ভিন্ন। তৃতীয় ওয়ানডেতে বাংলাদেশ সাইড বেঞ্চের শক্তির পরীক্ষা নেবে। ফলে নিয়মিত একাদশের বাইরের ক্রিকেটারদের দেখা যাবে একাদশে। দ্বিতীয় ওয়ানডে শেষে অধিনায়ক তামিম ইকবাল এ কথাই বলেন। 

তার ভাষ্য, ‘তাসকিন, সাইফউদ্দিনের মতো ক্রিকেটাররা একাদশে নেই। দলের মধ্যে প্রতিযোগিতাপূর্ণ মনোভাব আছে। সবারই খেলার সুযোগ পাওয়া উচিত। যারা সুযোগ পায়নি তারা সবাই ভালো করার সামর্থ্য রাখে। আমি নিশ্চিত, তৃতীয় ম্যাচে আমরা বেশ কিছু পরিবর্তন করব। আশা করছি যে–ই আসুক, সে–ই যেন ভালো করে।’

সেরা একাদশে সুযোগ পাওয়ার লড়াইয়ে আছেন প্রত্যেক ক্রিকেটার। এক পজিশনের জন্য এখন আলাদা ক্রিকেটার রয়েছে। দলের ভেতরের এ প্রতিযোগিতা অধিনায়ক বেশ ভালো উপভোগ করছেন, ‘অভ্যন্তরীণ প্রতিযোগিতা যে কোনো অধিনায়কের জন্য স্বস্তির খবর।আমি খুশি যে আমাদের দলের একাধিক ক্রিকেটার দলে সুযোগ পেতে লড়াই করছে।’  

তবে তৃতীয় ওয়ানডেতে খুব একটা পরিবর্তন আনবে না দল। দলীয় সূত্রে জানা গেছে, বোলিংয়ে রুবেলের জায়গায় আসবেন পেসার সাইফ উদ্দিন। এছাড়া মোস্তাফিজুর রহমানকে রাখা হবে বিশ্রামে। তার জায়গায় অভিষেক হবে শরিফুল ইসলামের। ব্যাটিংয়ে পরিবর্তনের সম্ভাবনা একদমই নেই। 

তৃতীয় ওয়ানডে খেলতে বাংলাদেশ দল আজ বন্দরনগরীতে পা রেখেছে। বাংলাদেশের সঙ্গে একই ফ্লাইটে চট্টগ্রাম গেছে ওয়েস্ট ইন্ডিজ। দুই দলই আজ বিশ্রাম করে কাটিয়েছে। রোববার দুই দল শেষ প্রস্তুতি নিতে মাঠে নামবে। 

দ্বিতীয় ওয়ানডে জিতে বাংলাদেশ ২৬তম ওয়ানডে সিরিজ জিতেছে। এবার হোয়াইটওয়াশের পালা। এর আগে বাংলাদেশ ১৩ বার প্রতিপক্ষকে ধবলধোলাই করেছে। দ্বিতীয়বার ওয়েস্ট ইন্ডিজকে এমন লজ্জা দেওয়ার অপেক্ষায় বাংলাদেশ। ২০০৯ সালে ওয়েস্ট ইন্ডিজের মাটিতেই সাকিব আল হাসানের দল ওয়ানডে সিরিজ জিতেছিল ৩-০ ব্যবধানে।

ঢাকা/ইয়াসিন   

আরো পড়ুন  



সর্বশেষ