Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ০২ মার্চ ২০২১ ||  ফাল্গুন ১৭ ১৪২৭ ||  ১৭ রজব ১৪৪২

এক বলে দুইবার রান আউট!

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩৩, ২৪ জানুয়ারি ২০২১   আপডেট: ১৭:৩৫, ২৪ জানুয়ারি ২০২১
এক বলে দুইবার রান আউট!

বিগ ব্যাশ লিগে অ্যাডিলেড স্ট্রাইকার্স ও সিডনি থান্ডারের মধ্যকার ম্যাচে অদ্ভুত এক ঘটনা ঘটলো। অ্যাডিলেডের ওপেনার জেক ওয়েদার‌্যাল্ড একই বলে দুইবার রান আউট হয়েছেন।

এই বিস্ময়কর ঘটনা ঘটে দশম ওভারে, যখন ওয়েদার‌্যাল্ড ছিলেন নন স্ট্রাইকার প্রান্তে এবং সিডনির সিমার ক্রিস গ্রিন করছিলেন বল। স্ট্রাইকার প্রান্তে থাকা গ্রিন ফিলিপ সল্টকে ফুলার ডেলিভারি দেন এবং অ্যাডিলেড ব্যাটসম্যান শট খেলেন সোজা বোলারের দিকে। বলটা গ্রিনের হাত স্পর্শ করে নন স্ট্রাইকার প্রান্তের স্টাম্পে আঘাত করে।

রান আউটের জোরালো আপিলের মধ্যে সল্ট রান নিতে বলেন ওয়েদার‌্যাল্ডকে, কিন্তু সঙ্গে সঙ্গে দৌড় দেননি। রান হতে দেখে বল ছোড়া হয় সিডনির উইকেটকিপার স্যাম বিলিংসের দিকে এবং স্ট্রাইকার প্রান্তের স্টাম্প ভেঙে দেন।

রিপ্লেতে দেখা গেছে, প্রথমবার ক্রিজের ওপাড়ে ব্যাট থাকলেও তা মাটিতে ছিল না এবং পরের বার ছিলেন ক্রিজের খানিকটা বাইরে। তবে প্রথম রান আউট বিবেচনা করা হয়, ৩১ রানে বিদায় নেন অ্যাডিলেড ওপেনার।

এক বলে দুইবার রান আউট বেশ হাস্যরসের জন্ম দিয়েছে। ধারাভাষ্যকার ব্রেন্ডন জুলিয়ান টুইটারে লিখেছেন, ‘জেক ওয়েদার‌্যাল্ড, সে কী করছে! ভয়ঙ্কর রানিং। রান আউটের কাছে আরও কয়েকবার ছিল সে। শেষ পর্যন্ত রান আউটই হলো।’

সাবেক অস্ট্রেলিয়ান ক্রিকেটার মার্ক ওয়াহ লিখেছেন, ‘আগে কখনও এমন কিছু দেখিনি। তাকে আরও মনোযোগী হতে হবে।’ অ্যাডিলেডের কোচ ও অস্ট্রেলিয়ান গ্রেট জ্যাসন গিলেস্পি বলেছেন, ‘না, আমি নিশ্চিত এমনটা প্রথম। ভেবেছিলাম বোলারের প্রান্তের আউটটা হয়নি, কিন্তু দুইবার রান আউট।’ সাবেক অস্ট্রেলিয়ান পেসার ব্রেট লি হতবাক, ‘এক বলে দুইবার রান আউট হতে আমি আগে কোনোদিন দেখিনি।’

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়