RisingBD Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ২৭ ফেব্রুয়ারি ২০২১ ||  ফাল্গুন ১৪ ১৪২৭ ||  ১৪ রজব ১৪৪২

ঘাম ঝরিয়ে জয়ে ফিরলো জুভেন্টাস

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০১, ২৪ জানুয়ারি ২০২১  
ঘাম ঝরিয়ে জয়ে ফিরলো জুভেন্টাস

ম্যাককেন্নি ও আর্থুরের গোলে জিতেছে জুভেন্টাস

ইন্টার মিলানের কাছে গত সপ্তাহে ২-০ গোলে হেরে গিয়েছিল জুভেন্টাস। সিরি আ’য় শিরোপার লড়াইয়ে ফিরতে আজ রোববার বোলোগনার বিপক্ষে জয়ে ফেরাটা ছিল গুরুত্বপূর্ণ। ঘাম ঝরিয়ে হলেও জিতেছে গত টানা নয়বারের চ্যাম্পিয়নরা। ২-০ গোলের জয়ে আন্দ্রে পিরলোর দল জায়গা করে নিয়েছে সেরা চারে।

প্রথমার্ধে তুরিন ক্লাবটির হয়ে নিজের প্রথম গোল করেন আর্থুর মেলো। যুক্তরাষ্ট্রের জাতীয় দলের মিডফিল্ডার ওয়েস্টন ম্যাককেন্নি ৭১ মিনিটের গোলে জয় নিশ্চিত করেন। বোলোগনা গোলকিপার লুকাস স্কোরুপস্কি ম্যাচে দুর্দান্ত কয়েকটি সেভে জুভদের হতাশ করেন এবং অ্যালিয়েঞ্জ স্টেডিয়ামে অতিথিরাও ভালো কিছু সুযোগ পেয়েছিল।

১৫ মিনিটে আর্থুরের চমৎকার শট বোলোগনার জের্ডি স্কোটেনের গায়ে লেগে জালে জড়ায়। এরপর স্কোরুপস্কি দুইবার রুখে দেন ক্রিস্টিয়ানো রোনালদো ও ফেডেরিকো বার্নার্ডেশচিকে। আর দ্বিতীয়ার্ধে হুয়ান কুয়াদ্রাদোর পাস থেকে দুর্দান্ত হেডে ব্যবধান বাড়ান ম্যাককেন্নি।

শেষ দিকে ম্যাককেন্নি, আদ্রিয়েন রাবিওট ও রোনালদোকে আরও কয়েকবার ‍রুখে দিয়ে ব্যবধান বড় হতে দেননি স্কোরুপস্কি।

গত সপ্তাহে সিরি আ’য় মৌসুমের দ্বিতীয় হারের পর এই জয়ে শীর্ষ দল এসি মিলানের (৪৩) সঙ্গে ব্যবধান সাত পয়েন্টে কমিয়েছে তাদের চেয়ে এক ম্যাচ কম খেলা জুভেন্টাস (৩৬)। গতকাল শনিবার আতালান্তার বিপক্ষে ঘরের মাঠে মিলান ৩-০ গোলে হার ও উদিনেসের মাঠে ইন্টার গোলশূন্য ড্র করার সুযোগ ভালোভাবে লুফে নিলো চ্যাম্পিয়নরা।

ইন্টারের কাছে হারের পর নাপোলির বিপক্ষে ইতালিয়ান সুপার কাপ জেতে জুভেন্টাস। এবার লিগেও জয়ে ফিরলো তারা। ম্যাচ শেষে ম্যাককেন্নি বলেছেন, ‘এটা ছিল আমাদের জন্য খুব গুরুত্বপূর্ণ। গতকাল দেখেছিলাম কীভাবে মিলানের দুটি দল পয়েন্ট হারালো। আমরা এক ম্যাচ কম খেলেছি এবং তুরিনে তাদের বিপক্ষে আমাদের এখনও খেলা আছে। আমি মনে করি শেষ পর্যন্ত লড়াই হবে।’

ঢাকা/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়