ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বরখাস্ত হলেন ল্যাম্পার্ড, চেলসির নতুন কোচ টুখেল

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১৮, ২৫ জানুয়ারি ২০২১  
বরখাস্ত হলেন ল্যাম্পার্ড, চেলসির নতুন কোচ টুখেল

চেলসির কোচের দায়িত্ব থেকে বরখাস্ত করা হলো ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডকে। তার জায়গায় দায়িত্ব দেওয়া হবে প্যারিস সেন্ত জার্মেইর সাবেক কোচ থোমাস টুখেলকে।

ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য ডেইলি টেলিগ্রাফ জানিয়েছে, চেলসি ও আগত কোচ টুখেলের মধ্যে কদিন আগেই মৌখিক সমঝোতা হয়েছিল। সোমবার ল্যাম্পার্ডকে বিদায়ের কথা আনুষ্ঠানিকভাবে প্রকাশ করলো ক্লাব কর্তৃপক্ষ। অথচ ২৪ ঘণ্টারও কম সময় আগে রোববার লুটন টাউনকে হারিয়ে এফএ কাপের শেষ ষোলো নিশ্চিত করে ব্লুরা।

অবশ্য ল্যাম্পার্ড চাকরি হারিয়েছেন প্রিমিয়ার লিগে ক্লাবের বাজে পারফরম্যান্সের কারণে। শেষ আট ম্যাচের পাঁচটি হেরে গেছে চেলসি। গত মৌসুমে শীর্ষ চারে নিয়ে গেলেও ৪২ বছর বয়সীর অধীনে এবার তারা ১৯ ম্যাচ শেষে নবম স্থানে।

এই মৌসুমে শীর্ষ ১১ ক্লাবগুলোর মধ্যে কেবল ওয়েস্ট হ্যামকে হারিয়েছে চেলসি। ২০০৩ সালে ক্লাবটি রোমান আব্রামোভিচের মালিকানাধীন হওয়ার পর মৌসুমের এই পর্যায়ে এসে দ্বিতীয় সর্বনিম্ন পয়েন্ট তাদের।

চেলসির হয়ে তিনটি প্রিমিয়ার লিগ ও চ্যাম্পিয়নস লিগ জেতা সাবেক মিডফিল্ডারকে বরখাস্তের বিষয়টি নিশ্চিত করে আব্রামোভিচ বলেছেন, ‘ক্লাবের জন্য এটা ছিল খুব কঠিন সিদ্ধান্ত, শুধু এই কারণে নয় যে ফ্র্যাঙ্কের সঙ্গে আমার চমৎকার ব্যক্তিগত সম্পর্ক। তার প্রতি আমার সর্বোচ্চ সম্মান রয়েছে। তার কাজের নৈতিকতা অনেক। ক্লাব ও বোর্ডের পক্ষ থেকে ব্যক্তিগতভাবে আমি প্রধান কোচ হিসেবে কাজ করার জন্য ফ্র্যাঙ্ককে ধন্যবাদ দিতে চাই। ক্লাবের জন্য তিনি একজন আইকন। স্ট্যামফোর্ড ব্রিজে সবসময় তিনি উষ্ণ অভ্যর্থনা পাবেন।’

নতুন কোচ নিয়োগ দেওয়ার আগে এ ব্যাপারে আর কোনও কথা বলবে না বলে বিবৃতি দিয়েছে চেলসি। ল্যাম্পার্ডের উত্তরসূরি হতে যাওয়া টুখেল ক্রিসমাসের আগে লিগ ওয়ান চ্যাম্পিয়ন পিএসজি থেকে বরখাস্ত হন।

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়