ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

ছয় বছরে প্রথমবার ইংল্যান্ডে টেস্ট খেলবে নিউ জিল্যান্ড

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:০৯, ২৫ জানুয়ারি ২০২১  
ছয় বছরে প্রথমবার ইংল্যান্ডে টেস্ট খেলবে নিউ জিল্যান্ড

গ্রীষ্ম মৌসুমের প্রথম ম্যাচ চূড়ান্ত করলো ইংল্যান্ড। নিউ জিল্যান্ডের বিপক্ষে জুনে দুই ম্যাচের টেস্ট সিরিজ আয়োজন করবে তারা। ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড আজ সোমবার এই সূচি নিশ্চিত করেছে।

টেস্ট র‌্যাংকিংয়ের শীর্ষ দল নিউ জিল্যান্ড ২০১৫ সালের পর প্রথমবার ইংল্যান্ডের মাটিতে টেস্ট সিরিজ খেলবে। ছয় বছর আগের ওই সিরিজে ১-১ এ সমতায় শেষ হয়েছিল। ২ জুন লর্ডসে, আর ১০ জুন এজবাস্টনে হবে ম্যাচ দুটি। ২০১৯ সালে বিশ্বকাপ ফাইনালের পর প্রথমবার লর্ডসে মুখোমুখি হবে ইংল্যান্ড ও নিউ জিল্যান্ড।

আগের ঘোষণা অনুযায়ী, ১০ জুন লর্ডসে হওয়ার কথা ছিল বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের লড়াই। কিন্তু করোনা মহামারির কারণে তা স্থগিত করা হয়ে গেছে। বিভিন্ন সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, তা হওয়ার কথা ১৮ জুন।

এই মৌসুমে ইংল্যান্ড সাতটি টেস্ট আয়োজন করবে। আগস্টে পাঁচ ম্যাচের সিরিজে তাদের আতিথেয়তা নেবে ভারত। নিউ জিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ নিশ্চিতের দিন শ্রীলঙ্কার সঙ্গে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের সূচি ঘোষণা করেছে ইংলিশ ক্রিকেট কর্তৃপক্ষ। ২৩, ২৪ ও ২৬ জুন ম্যাচগুলো হবে কার্ডিফ ও সাউদাম্পটনে।

২৯ জুন থেকে ডারহামে হবে লঙ্কানদের বিপক্ষে ওয়ানডে সিরিজ। সীমিত ওভারের দুটি সিরিজ খেলতে এরপর পাকিস্তান পা রাখবে ইংল্যান্ডে। ৪ আগস্ট থেকে শুরু হবে ভারত সিরিজ।

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়