Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ০৭ মার্চ ২০২১ ||  ফাল্গুন ২২ ১৪২৭ ||  ২১ রজব ১৪৪২

‘কোহলি ভারতকে শক্ত দল বানিয়েছে’

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩২, ২৬ জানুয়ারি ২০২১   আপডেট: ১৮:৫৫, ২৬ জানুয়ারি ২০২১
‘কোহলি ভারতকে শক্ত দল বানিয়েছে’

অস্ট্রেলিয়ায় অদম্য এক ভারতকে দেখা গেছে। ওয়ানডেতে সিরিজ হারলেও হোয়াইটওয়াশ এড়িয়ে যায়। পরে জেতে টি-টোয়েন্টি সিরিজ। আর ব্যাটিং লজ্জায় শুরুর পর ভাঙাচোরা দল নিয়ে টেস্ট সিরিজ জিতে এসেছে তারা। এই ঐতিহাসিক জয়ের শেষ দিকে ছিলেন না বিরাট কোহলি। কিন্তু এমন দল গড়ার পেছনে তাকে কৃতিত্ব দিচ্ছেন ইংল্যান্ডের সাবেক অধিনায়ক নাসের হুসেইন।

অস্ট্রেলিয়া বিজয়ী ভারত আগামী ৫ ফেব্রুয়ারি চেন্নাইয়ে স্বাগত জানাবে ইংল্যান্ডকে। ওই দিন শুরু হবে দুই দলের চার ম্যাচের টেস্ট সিরিজ। এই লড়াইয়ের আগে দেশের ক্রিকেট দলকে সতর্ক করলেন হুসেইন। মনে করিয়ে দিলেন, দেশের মাটিতে ভারতীয় দল আরও অদম্য।

শ্রীলঙ্কাকে তাদের মাটিতে হোয়াইটওয়াশের কীর্তি গড়ে ভারতে পা রাখবে জো রুট বাহিনী। কিন্তু সেখানে শক্ত প্রতিদ্বন্দ্বিতার জন্য তাদের প্রস্তুত থাকতে বললেন নাসের। তার মতে, ভারত শত প্রতিকূলতার মধ্যে টলতে জানে না। আর এই লড়াকু মনোভাব দলের মধ্যে সঞ্চারিত করেছেন কোহলি।

স্কাই স্পোর্টসকে নাসের বলেছেন, ‘যে দল অস্ট্রেলিয়ায় গিয়ে ৩৬ রানে অলআউট হওয়ার পর ১-০ তে পিছিয়ে পড়ে, পিতৃত্বকালীন ছুটি নেওয়ার কারণে কোহলিকে হারায়, তারপর বোলিং আক্রমণের ধার কমে যায় ও সেই অবস্থা থেকে ঘুরে দাঁড়ায় এবং মাঠের বাইরের কিছু বাধার মধ্যেও জেতে, তাদের কেউ টলাতে পারে না।’

ভারতের বিপক্ষে কোনও ভুল না করতে সতর্ক করলেন সাবেক ইংলিশ অধিনায়ক, ‘তারা (ভারত) শক্ত একটা দল। আমি মনে করি কোহলি এটা সঞ্চারিত করেছে দলের মধ্যে। কোনও ভুল করা যাবে না। ঘরে তারা অদম্য একটা দল।’

ঢাকা/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়