Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ২৮ ফেব্রুয়ারি ২০২১ ||  ফাল্গুন ১৫ ১৪২৭ ||  ১৫ রজব ১৪৪২

সাত রাউন্ড শেষে মার্সেল দ্বিতীয় বিভাগ দাবার শীর্ষে দুই দল

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০১:০১, ২৭ জানুয়ারি ২০২১   আপডেট: ০৮:৪৪, ২৭ জানুয়ারি ২০২১
সাত রাউন্ড শেষে মার্সেল দ্বিতীয় বিভাগ দাবার শীর্ষে দুই দল

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল এর পৃষ্ঠপোষকতায় চলছে ‘মুজিব বর্ষ মার্সেল দ্বিতীয় বিভাগ দাবা লিগ-২০২১’। 

মঙ্গলবার (২৬ জানুয়ারি) সপ্তম রাউন্ডের খেলা জাতীয় ক্রীড়া পরিষদের এন.এস.সি টাওয়ার অডিটেরিয়ামে অনুষ্ঠিত হয়।

সাত রাউন্ড শেষে ১২ পয়েন্ট করে নিয়ে বিডি চেস ইন স্কুল ও শাহানূর খান স্মৃতি সংসদ যুগ্মভাবে পয়েন্ট তালিকায় শীর্ষস্থানে রয়েছে। ১১ পয়েন্ট নিয়ে স্পোর্টস বাংলা এককভাবে দ্বিতীয় স্থানে রয়েছে। ১০ পয়েন্ট করে নিয়ে ৫টি দল মিলিতভাবে তৃতীয় স্থানে রয়েছে। দলগুলো হলো- এলিগেন্ট ইন্টারন্যাশনাল চেস একাডেমি (চ্যাম্পিয়ন’স), লিজেন্ড ফারাজ আয়োজ হোসেন চেস টিম, গ্রাসরুট স্পোর্টস একাডেমি, বাংলাদেশ পুলিশ প্রাইম টিম ও মোহাম্মদপুর চেস ক্লাব। ৯ পয়েন্ট করে নিয়ে এদের পরেই রয়েছে এলিগেন্ট ইন্টারন্যাশনাল চেস একাডেমি (এলিট) ও আর্থার ইউসুপভ ট্রেনিং গ্রুপ।

আজ (বুধবার) বিকেল ৩টা থেকে একই স্থানে অষ্টম রাউন্ডের খেলা শুরু হবে।

এবারের এই লিগে রেকর্ড ৪২টি দল অংশ নিয়েছে। ৪ জন নিয়মিত ও ২ জন অতিরিক্ত খেলোয়াড় নিয়ে দাবা দল গঠন করতে হয়েছে। লিগের খেলা ৯ রাউন্ড সুইস-লিগ পদ্ধতিতে অনুষ্ঠিত হচ্ছে। ৯ দিন ব্যাপী এই প্রতিযোগিতা ২৮ জানুয়ারি শেষ হবে।

মার্সেল দ্বিতীয় বিভাগ দাবা লিগের চ্যাম্পিয়ন ও রানার্স আপ দল চলতি বছরের শেষের দিকে অনুষ্ঠিতব্য প্রথম বিভাগ দাবা লিগে অংশগ্রহণের সুযোগ পাবে। ট্রফি ও মেডেলের পাশাপাশি চ্যাম্পিয়ন দল ২৫ হাজার, রানার্স-আপ দল ১৫ হাজার ও তৃতীয় স্থানধারী দল ১০ হাজার টাকা প্রাইজমানি পাবে। এ ছাড়া ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে হোম অ্যাপ্লায়েন্স দিয়ে তিন দলের  খেলোয়াড়দের উৎসাহিত করা হবে।
 
এই প্রতিযোগিতার মিডিয়া পার্টনার এটিএন বাংলা, এটিএন নিউজ ও আরটিভি। রেডিও পার্টনার রেডিও টুডে। আর অনলাইন পার্টনার হিসেবে রয়েছে দেশের জনপ্রিয় নিউজ পোর্টাল রাইজিংবিডি.কম।

আমিনুল/নাসিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়