ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

মোসাদ্দেকের টানা দুই চারে টি-টেন লিগে মারাঠার শুভ সূচনা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫৭, ২৮ জানুয়ারি ২০২১   আপডেট: ২০:১৫, ২৮ জানুয়ারি ২০২১
মোসাদ্দেকের টানা দুই চারে টি-টেন লিগে মারাঠার শুভ সূচনা

টি-টেন লিগের প্রথম ম্যাচে মারাঠা অ্যারাবিয়ান্সকে শেষ বলে জয় এনে দিলেন বাংলাদেশের ডানহাতি ব্যাটসম্যান মোসাদ্দেক হোসেন। দলটির অধিনায়কও তিনি। শেষ দুই বলে ওয়েন পার্নেলকে টানা বাউন্ডারি মেরে মারাঠাকে শুভ সূচনা এনে দিয়েছেন মোসাদ্দেক, ক্রিজের অন্য প্রান্তে ছিলেন দলের সেরা বোলার মুক্তার আলী। নর্দার্ন ওয়ারিয়র্সকে ৫ উইকেটে হারিয়েছে মারাঠা।

মোসাদ্দেকের একাদশে মুক্তার ছাড়াও আরেক বাংলাদেশি সোহাগ গাজী ছিলেন। যদিও বল কিংবা ব্যাটিংয়ে কোনও ভূমিকা রাখতে হয়নি তাকে। আব্দুল শাকুর বাঙ্গাশের ব্যাটে জয়ের ভিত গড়েছিল মারাঠা। মাত্র ১৪ বলে ফিফটি করে দলকে জয়ের পথে রেখেছিলেন পাকিস্তানি বংশোদ্ভুত এই আমিরাতি ক্রিকেটার। কিন্তু ম্যাচ শেষ হওয়ার ৮ বল বাকি থাকতে আউট হন তিনি, দল তখনও লক্ষ্য থেকে ১০ রান দূরে। ২৮ বলে ৭ চার ও ৫ ছয়ে ৭৩ রান করে রায়াদ এমরিটের শিকার হন। পরের বলে রান আউট হন ইশান মালহোত্রা।

টানা দুই বলে দুটি উইকেট হারিয়ে চাপে পড়েছিল মারাঠা। শেষ ওভারে ৮ রান নেওয়ার দায়িত্ব পড়ে মুক্তার ও মোসাদ্দেকের কাঁধে। পার্নেলের প্রথম চার বলে তিন রান নেন তারা। শেষ দুই বলে দরকার ছিল ৫ রান। তবে ওই দুটি বলে মোসাদ্দেক টানা চার মেরে জেতান মারাঠাকে। ৩ বলে ৯ রানে অপরাজিত ছিলেন তিনি। ৩ রানে টিকে ছিলেন মুক্তার। ১০ ওভারে ৫ উইকেটে ১৩১ রান করে মারাঠা।

আবুধাবিতে টস হেরে ব্যাট করতে নেমে ২ উইকেটে ১২৭ রান করে নর্দার্ন ওয়ারিয়র্স। লেন্ডল সিমন্স ৩১ বলে ৭ চার ও ১ ছয়ে সর্বোচ্চ ৫৪ রানে অপরাজিত ছিলেন। তার সঙ্গে শেষ দিকে ৭ বলে দুটি করে চার ও ছয়ে ২২ রান করেন রোভম্যান পাওয়েল। শেষ দুই ওভারে ৩৫ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েন দুই ক্যারিবিয়ান ব্যাটসম্যান।

২ ওভারে ১৯ রান দিয়ে এক উইকেট নিয়ে মারাঠার সেরা বোলার মুক্তার। একটি ওভার করে ১১ রান দেন মোসাদ্দেক। ম্যাচসেরা হয়েছেন বাঙ্গাশ।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়