Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ০৯ মে ২০২১ ||  বৈশাখ ২৬ ১৪২৮ ||  ২৬ রমজান ১৪৪২

শিগগিরই অনুশীলনে ফিরছেন সুস্থ সাকিব

চট্টগ্রাম থেকে ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:০৮, ২৮ জানুয়ারি ২০২১   আপডেট: ২২:১০, ২৮ জানুয়ারি ২০২১
শিগগিরই অনুশীলনে ফিরছেন সুস্থ সাকিব

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে চোট পাওয়া সাকিব আল হাসান এখন পুরোপুরি সুস্থ। শিগগিরই তিনি অনুশীলনে ফিরবেন। এ খবর নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) চিকিৎসা বিভাগের সহকারী চিকিৎসক মনজুর হোসাইন চৌধুরী।

চট্টগ্রামে তৃতীয় ওয়ানডেতে বোলিংয়ের সময় কুঁচকিতে টান পড়ে সাকিবের। এরপর মাঠ ছেড়ে উঠে যান। ৭২ ঘণ্টা পর্যবেক্ষণের পর সাকিবের বৃহস্পতিবার সকালে স্ক্যান করানো হয়। সন্ধ্যায় পাওয়া স্ক্যান রিপোর্টে খারাপ কিছু আসেনি।

রিপোর্ট হাতে পাওয়ার পর মনজুর হোসাইন চৌধুরী বলেন, ‘স্ক্যান রিপোর্টে খারাপ কিছু আসেনি। তাকে আজ ফিজিও আবার দেখেছিল। ক্রিনিকাল কমপ্লেইন উন্নতি হয়েছে। স্ক্যান রিপোর্টও ভালো। খুব দ্রুত তিনি অনুশীলনে ফিরবেন।’

আগামী ৩ ফেব্রুয়ারি চট্টগ্রামে প্রথম টেস্ট শুরু হবে। ঢাকায় দ্বিতীয় ম্যাচ ১১ ফেব্রুয়ারি থেকে। জানা গেছে, আরও একদিন বিশ্রামে চেয়েছেন তিনি। শনিবার থেকেই অনুশীলনে ফিরতে পারেন সাকিব। পরবর্তী সিদ্ধান্ত নেবেন ফিজিও, ট্রেনার ও কোচ।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে বোলিংয়ের সময় বল ধরতে গিয়ে কুঁচকিতে চোট পান সাকিব। ওভার শেষ না করে মাঠ ছাড়েন। এরপর আর মাঠে ফেরা হয়নি।

বাঁহাতি স্পিনারের পঞ্চম ওভারের চতুর্থ বল লং অনে পাঠিয়ে এক রান নেন জাহমার হ্যামিল্টন। ওই বল তাড়া করতে গিয়ে কুঁচকিতে টান পড়ে সাকিবের। ওভার শেষ করতে আরও একটি বল করেন। কিন্তু পঞ্চম বল করার পরপরই মাটিতে লুটিয়ে পড়েন। ফিজিও জুলিয়ান কেলাফতে দ্রুত মাঠে ঢোকেন। সাকিবকে পর্যবেক্ষণ করে ব্যথা কমাতে দুই-একটি কাজ করতে বলেন। কিন্তু সেগুলো করেও সাকিব স্বস্তিতে ছিলেন না। চোখে-মুখে ছিল যন্ত্রণা আর অস্বস্তির ছাপ।

এরপর সাকিব নিজে হেঁটে মাঠ ত্যাগ করেন। সাকিবের ওই ওভারের শেষ বলটি করেন সৌম্য সরকার। সাকিব সিরিজ সেরার পুরস্কার নিতে এসেছিলেন খুঁড়িয়ে-খুঁড়িয়ে। ব্যথায় স্বাচ্ছন্দ্যে হাঁটতে পারছিলেন না তিনি।

চট্টগ্রাম/ইয়াসিন/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়