ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

মরা ঘাসে ওয়েস্ট ইন্ডিজের প্রাণবন্ত ব্যাটিং

চট্টগ্রাম থেকে ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৯, ২৯ জানুয়ারি ২০২১   আপডেট: ১২:৫৫, ২৯ জানুয়ারি ২০২১
মরা ঘাসে ওয়েস্ট ইন্ডিজের প্রাণবন্ত ব্যাটিং

রৌদ্রোজ্জ্বল সকালে ব্যাটিং করার আনন্দ অন্যরকম। আবার উইকেটে যদি থাকে মরা ঘাস, তখন ব্যাটিং হয়ে ওঠে আরও সহজ। চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে এমন পরিবেশে তিনদিনের প্রস্তুতি ম্যাচের প্রথম দিনের সকালটা নিজেদের করে নিয়েছে ওয়েস্ট ইন্ডিজ।

বিসিবি একাদশের বিপক্ষে শুক্রবার মধ্যাহ্ন বিরতিতে যাওয়ার আগে ১ উইকেটে ৮৯ রান তোলে ক্যারিয়ানরা। সফরকারীদের শিবিরে একমাত্র ধাক্কাটা দেন অফস্পিনার শাহাদাত হোসেন দিপু। দলের অধিনায়ক ক্রেইগ ব্র্যাথওয়েট ৩২ ও শেন মোসলে ৯ রানে ব্যাট করছেন।

ম্যাচের শুরু থেকেই ওয়েস্ট ইন্ডিজের ব্যাটিং ছিল প্রাণবন্ত। আকর্ষণে ভরপুর। স্বাগতিক বোলারদের বিপক্ষে প্রতি আক্রমণে গিয়ে ব্র্যাথওয়েটের সঙ্গে সহজে রান তুলেছেন জন ক্যাম্পবেল। বাঁহাতি ব্যাটসম্যান ৭৩ বলে ৭টি চার ও ১টি ছক্কায় ৪৪ রান তুলে নেন। এরপর ছক্কায় শাহাদাতকে উড়াতে গিয়ে লং অনে ক্যাচ দেন তৌহিদ হৃদয়ের হাতে।

বাকিটা সময় ছিল সফরকারীদের রাজত্ব। দিনের শুরুতে নতুন বলে পেসার খালেদ আহমেদ খানিকটা আগুন ঝরান। তার বল বাড়তি বাউন্স পাচ্ছিল। কিন্তু শাহীন আলম টানা শর্ট বল করে ব্যাটসম্যানদের হাত খুলে দেন।

দিন যত গড়াবে, ব্যাটসম্যানদের জন্য উইকেট ততটা সহজ হয়ে যাবে। দেখার বিষয়, বিসিবি একাদশের বোলাররা ক্যারিবিয়ান ব্যাটসম্যানদের কেমন পরীক্ষা নিতে পারেন!  

সংক্ষিপ্ত স্কোর: (লাঞ্চ বিরতি পর্যন্ত) উইন্ডিজ: ২৭ ওভারে ৮৯/১ (ব্র্যাথওয়েট ৩২*, ক্যাম্পবেল ৪৪, মোসলে ৯*; খালেদ ০/২২, মুগ্ধ ০/১৪, শাহিন ০/২৮, দিপু ১/১৫, রিশাদ ০/৮) ।

চট্টগ্রাম/ইয়াসিন/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ