Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ০৯ মে ২০২১ ||  বৈশাখ ২৬ ১৪২৮ ||  ২৬ রমজান ১৪৪২

সাকিবের ৫০ মিনিটের আঁটসাঁট ব্যাটিং

চট্টগ্রাম থেকে ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২৬, ৩০ জানুয়ারি ২০২১  
সাকিবের ৫০ মিনিটের আঁটসাঁট ব্যাটিং

চোট কাটিয়ে জাতীয় দলের ট্রেনিংয়ে যোগ দেওয়া সাকিব আল হাসান শনিবার নেটে ৫০ মিনিট ব্যাটিং করেছেন। তার ব্যাটিং ছিল আঁটসাঁট। চোখে মুখে ছিল অতৃপ্তি, অস্বস্তির ছাপ। শারীরিক ভাষায় ছিল জড়তা। তবে দলীয় সূত্রের খবর প্রথম টেস্ট খেলার সকল অনিশ্চয়তা কেটে গেছে। ৩ ফেব্রুয়ারি সাকিবকে নিয়ে মাঠে নামতে যাচ্ছে বাংলাদেশ।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দুপুর পৌনে দুইটায় জাতীয় দলের ট্রেনিং শুরু হয়। সাকিব মাঠে নামেন ঠিক দুপুর ২টায়।

প্যাড-গ্লাভস পরে ড্রেসিংরুম থেকে তৈরি হয়ে নেমেছিলেন সাকিব। নেটে ঢুকার আগে ফিজিও জুলিয়ান কেলাফতকে নিয়ে শরীর ছাড়ান। ফিটনেসের কাজ বলতে করেছিলেন ওতটুকুই। খুব বেশি জোর দেননি। হালকা স্ট্রেচিং। এরপর ঢুঁ মারেন পূর্ব দিকের নেটে। যেখানে তার অপেক্ষায় ছিলেন তাইজুলসহ তিন নেট স্পিনার।

ব্যাটিংয়ে সাকিবের শুরুটা একদম সাদামাটা। স্পিনারদের বল খেলেছেন খুবই ধীর স্থির হয়ে। বেশি জোর দেননি। আলগা শটে নিজেকে সীমাবদ্ধ রাখেন। শুধু টাইমিং মিলিয়েছেন। মাত্রই চোট থেকে ফিরেছেন সেই ছাপ ছিল স্পষ্ট। পায়ের নড়াচড়া ছিল একেবারেই সামান্য।

১৫ মিনিটের মতো স্পিনারদের খেলার পর পাশের নেটে পেস বোলারদের খেলতে যান। সেখানে এক নেট বোলারের সঙ্গে তাকে বল করেন তাসকিন আহমেদ। দুইজনই সাকিবকে ধীর গতিতে বোলিং করেন। শর্ট বলে সাকিবকে আতিথ্য দেওয়া শুরু করেন তাসকিন। অফস্ট্যাম্পের বাইরের বল কাট করতে গেলেও টাইমিং মেলাতে পারেননি। এরপর ফুলার লেন্থ বল, থ্রি কোয়াটার বল করে সাকিবকে পরীক্ষায় ফেলেন ডানহাতি পেসার। চোট থেকে ফেরা সাকিবের ব্যাটিং ছিল আঁটসাঁট। 

নেটে প্রায় ৩৫ মিনিটের ব্যাটিংয়ের পর সাকিবের ঠিকানা সেন্টার উইকেট। সেখানে চলছিল জাতীয় দলের ম্যাচ পরিস্থিতিতে অনুশীলন। নাজমুল হোসেন শান্তর ব্যাটিংয়ের পর সাকিব নেটে যান। পেসার হাসান মাহমুদ ও ইবাদত হোসেন সাকিবকে বোলিং করেন। পেছনে দাঁড়িয়ে তার ব্যাটিং দেখেন কোচ রাসেল ডমিঙ্গো।

দুই পর্বে সাকিবের ব্যাটিং দৃষ্টিনন্দন না হলেও স্বস্তির খবর সাকিব ফিরেছেন। টেস্ট সিরিজ শুরু হতে এখনও বাকি তিনদিন। আরও তিনটি সেশন পাবেন সাকিব। নিশ্চিতভাবে এর আগে পুরোপুরি ফিট হয়ে যাবেন বিশ্বের অন্যতম সেরা এ অলরাউন্ডার।

চট্টগ্রাম/ইয়াসিন/রিয়াদ

সর্বশেষ

পাঠকপ্রিয়