Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ১২ মে ২০২১ ||  বৈশাখ ২৯ ১৪২৮ ||  ২৯ রমজান ১৪৪২

বার্সায় মেসির চুক্তির মূল্য সাড়ে ৫৫ কোটি ইউরোর বেশি!

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫০, ৩১ জানুয়ারি ২০২১   আপডেট: ১৮:২১, ৩১ জানুয়ারি ২০২১
বার্সায় মেসির চুক্তির মূল্য সাড়ে ৫৫ কোটি ইউরোর বেশি!

বার্সেলোনার সঙ্গে লিওনেল মেসির বর্তমান চুক্তির মূল্য ফাঁস করে দেওয়ার দাবি করেছে স্প্যানিশ সংবাদপত্র এল মুন্দো। তাদের প্রকাশিত আর্থিক অঙ্ক এতটাই বিশাল যে চোখ ছানাবড়া হওয়ার অবস্থা, যা খেলাধুলার ইতিহাসে সর্বোচ্চ। অবশ্য মেসির পেশাদার চুক্তির মূল্য প্রকাশের ব্যাপারে দায় অস্বীকার করেছে বার্সা।

প্রতিবেদন অনুযায়ী, কিছু শর্ত পূরণ হলে মেসি বর্তমান চুক্তির চার মৌসুম শেষ হওয়ার পর পাবেন ৫৫ কোটি ৫২ লাখ ৩৭ হাজার ৬১৯ ইউরো। ২০১৭ সালের নভেম্বরে এই চুক্তি করেছিলেন মেসি, যা শেষ হবে এই বছরের ৩০ জুন। ক্লাব তার সঙ্গে নতুন চুক্তি না করলে ন্যু ক্যাম্প ছেড়ে অন্য কোথাও গন্তব্য হতে পারে নতুন মৌসুমে।

গত মৌসুমে বার্সেলোনা ছেড়ে যাওয়ার চেষ্টা করেছিলেন মেসি। কিন্তু রিলিজ ক্লজ জটিলতায় তাকে আরও এক মৌসুম বাধ্য হয়ে থাকতে হয়। কদিন আগে ক্লাব দাবি করেছিল তাদের ১০০ কোটি ইউরোর মতো দেনা রয়েছে। এল মুন্দোর প্রতিবেদন অনুযায়ী, বাজেটে এই বিশাল টানাপড়েনের কারণ মেসির অবিশ্বাস্য চুক্তি। 

গতকাল শনিবার রাতে স্প্যানিশ সংবাদপত্রটি এমন প্রতিবেদন প্রকাশ করে। যেখানে মেসির ৩০ পৃষ্ঠার চুক্তিতে দেখা গেছে, প্রত্যেক মৌসুমে তার আয় ১৩ কোটি ৮০ লাখ ইউরো। এছাড়া চুক্তিপত্র নবায়নে সম্মতি দেওয়ায় ১১ কোটি ৫২ লাখ ২৫ হাজার ইউরো বোনাস পাবেন এবং ‘আনুগত্য’ বোনাস দেওয়া হবে বছর প্রতি ৭ কোটি ৭৯ লাখ ২৯ হাজার ৯৫৫ ইউরো।

সংবাদপত্রটির আরও দাবি, এই চুক্তির বাকি আর পাঁচ মাস। তাতে করে এরই মধ্যে চুক্তিতে উল্লেখ করা আয়ের ৯২ শতাংশ মূল্য নিশ্চিত করে ফেলেছেন আর্জেন্টাইন ফরোয়ার্ড, যার মূল্য ৫১ কোটি ১৫ লাখ ৪০ হাজার ৫৪৫ ইউরো। ফাঁস হওয়া চুক্তিপত্র অনুযায়ী, প্রত্যেক মৌসুমে ৬০ শতাংশের বেশি ম্যাচ খেললে, চ্যাম্পিয়নস লিগ নকআউটে উঠলে এবং লা লিগা, কোপা দেল রে জিতলে বছর প্রতি আরও ৭ কোটি ২০ লাখ ইউরো যুক্ত হবে তার আয়ের তালিকায়।

চুক্তির শর্তমতে ২০১৯ সালে ফিফা বর্ষসেরা অ্যাওয়ার্ড জেতায় মেসিকে বার্সা প্রায় ৭ লাখ ইউরো পুরস্কার দিয়েছে। চ্যাম্পিয়নস লিগ জিতলে বার্সা অধিনায়ক পাবেন সাড়ে ৩০ লাখ ইউরো। এল মুন্দোর প্রতিবেদন অনুযায়ী, মেসির দৈনিক আয় ৩ লাখ ৮০ হাজার ২৯৯ ইউরো। এর সঙ্গে যুক্ত হবে ইমেজ স্বত্বাধিকারী থেকে উপার্জন।

এই প্রতিবেদনের পর চুক্তিপত্রের ডকুমেন্ট প্রকাশের দায় অস্বীকার করে বিবৃতি দিয়েছে বার্সা। প্রতিবেদনটি প্রকাশের কারণে কোনও ক্ষতি হলে এল মুন্দোর বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে বলে সতর্ক করেছে ক্লাব কর্তৃপক্ষ।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়